তামিমের ফিফটিতে ফাইনালের এক ধাপ দূরে বরিশাল

২৬ ফেব্রুয়ারি ২০২৪

তামিমের ফিফটিতে ফাইনালের এক ধাপ দূরে বরিশাল

বিপিএলের দশম আসরের শিরোপা লড়াইয়ের আরও কাছে যেতে প্লে-অফের ম্যাচে মাঠে নেমেছিল ফরচুন বরিশাল ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। লিগ পর্বের তিন ও চার নম্বর দলের প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ লড়াই দেখার জন্য কানায় কানায় ভর্তি ছিল স্টেডিয়ামও। কিন্তু তামিম ইকবালের ফিফটিতে বড্ড একপেশে এক লড়াইয়ে ৩১ বল হাতে রেখে চট্টগ্রামকে ৭ উইকেটে হারিয়েছে বরিশাল।

সোমবার মিরপুর শেরে-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে এলিমিনেটরের ম্যাচে টস জিতে বল করতে নেমে শুরুতেই চট্টগ্রামকে চেপে ধরেন বরিশাল বোলাররা। প্রথম ৫ ওভারের মধ্যেই ওপেনার তানজিদ হাসান তামিম (২) ও ইমরানুজ্জামানের (৭) উইকেট হারায় চট্টগ্রাম। আগের ম্যাচগুলোতে ব্যাট হাতে নিজের তাণ্ডব দেখাতে না পারা জশ ব্রাউন এদিন দারুণ শুরু করেন। কিন্তু অস্ট্রেলিয়ান এই ব্যাটার ২২ বলে ২ চার ও ৩ ছক্কায় ৩৪ রানের বেশি করতে পারেননি।  

আসা যাওয়ার মিছিলে পরের ব্যাটাররা নিজেদের ইনিংস বড় করতে না পারায় বড় সংগ্রহ দাঁড় করাতে পারেনি চট্টগ্রাম। অধিনায়ক শুভাগত হোমের ১৬ বলে ২৪ রানের সহায়তায় ৯ উইকেটে ১৩৫ রানের সংগ্রহ পায় তারা। কাইল মায়ার্স, মোহাম্মদ সাইফুদ্দিন ও ওবেড ম্যাকয়ের শিকার দুটি করে উইকেট।

ছোট লক্ষ্যে তাড়া করতে নেমে বরিশাল ইনিংসের দ্বিতীয় বলেই কোনো রান না করা সৌম্য সরকারের উইকেট তুলে দারুণ শুরুর ইঙ্গিত দেয় চট্টগ্রাম। কিন্তু এরপরেই তামিম ও মায়ার্সের ঝড়ে ম্যাচ থেকেই ছিটকে যায় তারা। বোলারদের ওপর ঝড় তুলে পাওারপ্লেতেই ৭৩ তোলেন এই দুই বাঁহাতি ব্যাটার। শুভাগতর করা ইনিংসের পঞ্চম ওভারে ৩ ছক্কা ও ২ চারে ২৬ রান নেন ম্যাচসেরা মায়ার্স।

২৫ বলে ফিফটি হাঁকিয়ে পরের বলেই মায়ার্স সাজঘরে ফিরলেও অপর প্রান্তে স্বাভাবিকভাবেই ব্যাট করতে থাকেন তামিম। ৪১ বলে ৯ চারে এবারের আসরে নিজের তৃতীয় ফিফটি তুলে নিয়ে ৫২ রানে অপরাজিত থেকে দলের জয় নিয়ে মাঠ ছাড়েন বরিশাল অধিনায়ক। এর আগে প্রথম ব্যাটার হিসেবে চলতি টুর্নামেন্টে ৪০০ রানের মাইলফলক স্পর্শ করেন বাঁহাতি এই ওপেনার। অন্যদিকে, এবারের বিপিএলে নিজের প্রথম ম্যাচ খেলতে নামা ডেভিড মিলার করেন ১৭ রান।  

মন্তব্য করুন: