প্রিয় প্রতিপক্ষের বিপক্ষে টেস্ট সিরিজ খেলা হচ্ছে না মুশফিকের

১৯ মার্চ ২০২৪

প্রিয় প্রতিপক্ষের বিপক্ষে টেস্ট সিরিজ খেলা হচ্ছে না মুশফিকের

আগেরদিনই শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজ জিতে ‘হেলমেট সেলিব্রিশন’ করেছিলেন মুশফিকুর রহিম। সেই উদযাপনের ২৪ ঘণ্টা না কাটতেই জানা গেল, প্রিয় প্রতিপক্ষ শ্রীলঙ্কার বিপক্ষে আসন্ন দুই ম্যাচের টেস্ট সিরিজে তার খেলা হচ্ছে না। শেষ ওয়ানডেতে পাওয়া আঙুলের চোটে ছিটকে গেছেন এই উইকেটকিপার-ব্যাটসম্যান।

চট্টগ্রামে গত সোমবার তৃতীয় ওয়ানডেতে কিপিং করার সময় তাসকিন আহমেদের একটি বল ধরতে গিয়ে আঙুলে চোট পান মুশফিক। এরপর মাঠে ছুটে আসেন ফিজিও। মুশফিকের চোখমুখ দেখে বোঝা যাচ্ছিল, তিনি বেশ ব্যথা পেয়েছেন। ফিজিও ব্যথানাশক স্প্রে করার পর তার আঙুলে টেপ পেঁচিয়ে দেন। সেভাবেই খেলা চালিয়ে যান মুশফিক। পরে ব্যাট হাতে সপ্তম উইকেটে রিশাদ হোসেনের সঙ্গে অবিচ্ছিন্ন ৫৯ রানের বিস্ফোরক জুটি গড়ে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন।

বিসিবির একটি সূত্র জানিয়েছে, ম্যাচ শেষে মুশফিকের আঙুলে স্ক্যান করানো হয়। রিপোর্টে হালকা চিড় ধরা পড়েছে। এই চোট থেকে সেরে উঠতে তার ৪ থেকে ৫ সপ্তাহ সময় লাগবে। সোমবারই টেস্ট দল ঘোষণা করা হয়েছিল। এই রিপোর্ট লেখা পর্যন্ত মুশফিকের বদলি হিসেবে কাউকে নেওয়া হয়নি।

মুশফিক সাধারণত টেস্ট ম্যাচ মিস করেন না। গত ১৬ বছরে মাত্র ৭টি টেস্ট তিনি খেলতে পারেননি। সর্বশেষ ২০২২ সালে হজ করার জন্য তিনি ওয়েস্ট ইন্ডিজের মাটিতে টেস্ট খেলেননি। এমনিতে শ্রীলঙ্কা মুশফিকের অন্যতম প্রিয় প্রতিপক্ষ। তার টেস্ট গড় ৩৮.০৯ হলেও লঙ্কানদের বিপক্ষে গড় ৫৩.৮৪। দ্বীপরাষ্ট্রটির বিপক্ষেই মুশফিক পেয়েছিলেন ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরি।

মন্তব্য করুন: