`তামিম-মিরাজ নিজেদেরকে ভাঁড়ের পর্যায়ে নামিয়ে এনেছে`

২০ মার্চ ২০২৪

`তামিম-মিরাজ নিজেদেরকে ভাঁড়ের পর্যায়ে নামিয়ে এনেছে`

দেশের একটি স্যাটেলাইট টিভি চ্যানেলের ফেসবুক পেইজে হুট করেই গত মঙ্গলবার রাতে একটি ভিডিও পোস্ট করা হলো। সেই ভিডিওতে আছে তামিম ইকবাল এবং মেহেদি হাসান মিরাজের ফোনালাপের রেকর্ড। যে ফোনালাপে তারা মুশফিকুর রহিমের বিরুদ্ধে কথা বলেছেন। ভিডিওর ধারাবিবরণী এমনভাবেই উপস্থাপন করা হয়েছে যে, কিছু সময়ের জন্য হলেও তোলপাড় পড়ে যায় দেশের ক্রিকেটাঙ্গনে। যখন ধরা পড়ে বিষয়টি সাজানো, তখন সোশ্যাল মিডিয়ায় ক্ষোভের বহিঃপ্রকাশ ঘটাতে থাকেন ক্রিকেটপ্রেমীরা। অনেকে তামিম-মিরাজদের শাস্তিও দাবি করেন।

খোঁজ নিয়ে জানা গেছে, একটি আর্থিক সেবাদাতা কোম্পানির নতুন ক্যাম্পেইন প্রচারের জন্যই এই সাজানো ফোনালাপ করেছেন তামিম ও মিরাজ। বুধবার দুপুরে সোশ্যাল মিডিয়ায় বিষয়টি অনেকটা পরিষ্কার করেছেন তামিম নিজেও, জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে আমাকে মনে রাখার জন্য আমি আপনাদের প্রতি কৃতজ্ঞ। গতকাল থেকে একটা ফোনকল নিয়ে অনেক কথা হচ্ছে। আজ সন্ধ্যা ৭টায় লাইভে আসছি।

বাংলাদেশ জাতীয় দলে সিনিয়র ক্রিকেটারদের মাঝে বিবাদের খবর পুরনো। সাকিব আল হাসান আর চান্ডিকা হাথুরুসিংহের সঙ্গে তো তামিমের কথাবার্তাও বন্ধ। অন্যদিকে মুশফিকুর রহিম অনেকদিন ধরেই তামিমের ঘনিষ্ট বন্ধু হিসেবে পরিচিত। তাই সেই ভিডিও দেখে শুরুতে বিভ্রান্ত হয়েছিলেন বেশিরভাগ মানুষ। পরে বিষয়টি ধরতে পেরে সাদেকুল ইসলাম নামে একজন লিখেছেন, আমাদের বোকা বানাতে এমন ভিডিও না বানালেও চলত। জাতীয় দলের অন্তর্কোন্দল নিয়ে বিজ্ঞাপন করা মোটেও সমর্থনযোগ্য নয়।

রনি ইসলাম নামে আরেকজন লিখেছেন, দর্শক সমালোচনা করলে তখন দোষ হয়ে যায়। সাংবাদিক প্রশ্ন করলেও দোষ হয়ে যায়। কিন্তু আপনাদের ঝগড়া-বিবাদের কথা তো আপনারাই সবাইকে মনে করিয়ে দেন। তখন দোষ হয় না? তামিম-মিরাজ দুজনেরই শাস্তি হওয়া উচিৎ।

ক্রীড়া সাংবাদিক আজাদ মজুমদার লিখেছেন, তামিম ইকবাল, মিরাজ , নগদ মার্কেটিং টিম এবং ৭১ খেলাযোগ এই ভুয়া ফোনকল প্রচার করে নিজেদের ভাঁড়ের পর্যায়ে নামিয়ে এনেছে। তামিমের মতো একজন কিংবদন্তি নিজেকে সস্তা বানাতে যা যা করা দরকার সবকিছুই করে যাচ্ছে!

শাহরিয়ার হোসেন তন্ময় লিখেছেন, "হুদাই তামিম ভাই জনগণের কাছে হাসির পাত্র হচ্ছে। বাজে প্রমোশনাল স্টান্ট।"

জিয়া উদ্দিন সায়েম লিখেছেন, "বিসিবির উচিত তামিম মিরাজ দুজনেরই শাস্তির ব্যবস্থা করে বাকিদের বুঝিয়ে দেওয়া যে, যা-তা করা যাবে না। তবে তার আগে বিজ্ঞাপন কিং সাকিবকে সবধরণের ক্রিকেট থেকে বহিষ্কার করতে হবে। কারণ সে হলো এইসবের গুরু, পথিকৃৎ।"

মোহাম্মদ ফয়সাল লিখেছেন, "ন্যাশনাল টিমকে ইনক্লুড করে এই ধরনের বিজ্ঞাপনের জন্য, তামিম-মিরাজ-মুশফিক তিনজনকেই শাস্তির মুখোমুখি করা উচিত বিসিবির।"

মন্তব্য করুন: