ভারতের বিপক্ষে পাঁচ ম্যাচের সিরিজ খেলবে বাংলাদেশের মেয়েরা

৩ এপ্রিল ২০২৪

ভারতের বিপক্ষে পাঁচ ম্যাচের সিরিজ খেলবে বাংলাদেশের মেয়েরা

অস্ট্রেলিয়ার মেয়েদের বিপক্ষে সাদা বলের সিরিজ শেষে চলতি মাসে ভারতের বিপক্ষে টি-টুয়েন্টি সিরিজ খেলার কথা ছিল বাংলাদেশের। এবার সেই সিরিজের সূচি প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সিরিজে দেশের মেয়েদের ক্রিকেট ইতিহাসে প্রথমবারের মতো পাঁচটি টি-টুয়েন্টি খেলবে নিগার সুলতানা জ্যোতির দল।

বুধবার প্রকাশিত সিরিজের সূচি অনুযায়ী সব ম্যাচ হবে সিলেটে, যেখানে তিনটি দিবা-রাত্রির ম্যাচ রাখা হয়েছে।

আগামী ২৩ এপ্রিল বাংলাদেশের মাটিতে ভারতের পা রাখার কথা রয়েছে। এরপর ২৮ এপ্রিল সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে প্রথম এবং ৩০ তারিখ একই মাঠে দ্বিতীয় টি-টুয়েন্টি অনুষ্ঠিত হবে। ২ ও ৬ মে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের আউটার মাঠে হবে পরের দুই ম্যাচ। এরপর ৯ তারিখ মূল স্টেডিয়ামে সিরিজের শেষ ম্যাচ অনুষ্ঠিত হবে।

মূল স্টেডিয়ামে দিবা-রাত্রির ম্যাচ তিনটি শুরু হবে সন্ধ্যা সাড়ে ৬টায়। আউটার মাঠের ম্যাচ দুটি শুরু হবে দুপুর ২টায়।  

গত জুলাইয়ে বাংলাদেশে ৩ ম্যাচের ওয়ানডে ও টি-টুয়েন্টি সিরিজ খেলে গেছে ভারত। টি-টুয়েন্টিতে দুই ম্যাচ হারলেও শেষটি জেতে জ্যোতির দল। এরপর ওয়ানডে সিরিজটি শেষ হয় ১-১ সমতায়। তবে মাঠের ভেতর ও বাইরের নানা বিতর্কের কারণে বেশ সমালোচনার জন্ম দিয়েছিল সিরিজটি।

আগামী অক্টোবরে বাংলাদেশে বসবে ১০ দলের মেয়েদের টি-টুয়েন্টি বিশ্বকাপের নবম আসর। তারও আগে জুলাইয়ে শ্রীলঙ্কায় হতে যাওয়া এশিয়া কাপের আগে এটিই বাংলাদেশের শেষ সিরিজ। মূলত এশিয়া কাপ ও টি-টুয়েন্টি বিশ্বকাপে প্রস্তুতির উদ্দেশে ভবিষ্যৎ সফরসূচির বাইরে এই সিরিজটি আয়োজন করা হচ্ছে। 

মন্তব্য করুন: