তানজিম সাকিবের ক্যারিয়ার সেরা বোলিংয়ে বড় জয় আবাহনীর

৬ এপ্রিল ২০২৪

তানজিম সাকিবের ক্যারিয়ার সেরা বোলিংয়ে বড় জয় আবাহনীর

শ্রীলঙ্কার বিপক্ষে গত মাসে শেষ হওয়া ওয়ানডে সিরিজে দারুণ ছন্দে ছিলেন তানজিম হাসান সাকিব। সেই ছন্দে ধরে রেখেছেন ঢাকা প্রিমিয়ার লিগেও। ডানহাতি এই পেসারের ক্যারিয়ার সেরা বোলিং এবং জাতীয় দলের সতীর্থ শরীফুল ইসলাম ও তাসকিন আহমেদের ত্রিমুখী আক্রমণে লেজেন্ডস অব রূপগঞ্জকে হারিয়ে বড় জয় পেয়েছে আবাহনী লিমিটেড।

শনিবার ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে টস জিতে বল করতে নেমে রূপগঞ্জের উপর প্রথম ধাক্কাটা দেন শরীফুল। বাঁহাতি এই পেসারের জোড়া আঘাতের পর উইকেট শিকারে যোগ দেন তানজিম ও তাসকিন। ২৮ ওভার ৩ বলে রুপগঞ্জ গুটিয়ে যায় ৯৯ রানে।

ইনিংসের সপ্তম ওভারে বোলিংয়ে আসা তানজিম নিজের দ্বিতীয় ওভারে ইমরানউজ্জামানকে ফিরিয়ে প্রথম উইকেট নেন। তার পরের ওভারে আমিনুল ইসলামকে এলবিডাব্লিউর ফাঁদে ফেলেন ২১ বছর বয়সী এই পেসার।

২০তম ওভারে জোড়া আঘাত হানেন তানজিম। ওভারের প্রথম বলে অভিজ্ঞ মুমিনুল হককে বোল্ড করেন তিনি। তবে সাজঘরে ফেরার আগে শরীফুলের বাউন্সারে মাথায় আঘাত পেয়ে একবার মাঠ ছেড়েছিলেন মুমিনুল। এরপর ওভারের শেষ বলে শুভাগত হোমের উইকেটও তুলে নেন তানজিম। শেষ ব্যাটার হিসেবে শহিদুল ইসলামের উইকেট তুলে নিয়ে লিস্ট-এ ক্যারিয়ারে দ্বিতীয়বারের মতো ৫ উইকেট নেন এই পেসার।

ক্যারিয়ার সেরা বোলিংয়ে ২৩ রানে ৫ উইকেট নেন তানজিম। ২০২২ সালে ব্রাদার্স ইউনিয়নের বিপক্ষে ৫৫ রানে ৫ উইকেট ছিল তার সেরা বোলিং ফিগার।

এদিন ব্যাটারদের আসা-যাওয়ার মিছিলে একপ্রান্ত আগলে উইকেটে পড়ে থাকেন মাশরাফি বিন মুর্তজা। ৬০ বলে এক ছক্কায় তার ১৫ রানের ইনিংসের ইতি টানেন তাসকিন। ডানহাতি এই পেসার নেন ২ উইকেট। শরীফুলের শিকার ৩টি।

এনামুল হক বিজয়ের ৩৪ বলে ৩৭ এবং মোসাদ্দেক হোসেনের ১৮ বলে ৪৮ রানের ঝড়ো ইনিংসে ১০ ওভার ৪ বলেই ৮ উইকেট হাতে রেখে ম্যাচ নিজেদের করে নেয় আবাহনী।

লিগে ৯ ম্যাচের সবকটিতে জিতে পয়েন্ট তালিকার শীর্ষে আছে আবাহনী। দুইয়ে তাদের চিরপ্রতিদ্বন্দ্বী মোহামেডান।

মন্তব্য করুন: