বাংলাদেশকে ভুগিয়ে আইসিসির মাস সেরা কামিন্দু

৮ এপ্রিল ২০২৪

বাংলাদেশকে ভুগিয়ে আইসিসির মাস সেরা কামিন্দু

সদ্য শেষ হওয়া টেস্ট সিরিজে ব্যাট হাতে বাংলাদেশকে বেশ ভুগিয়েছিলেন কামিন্দু মেন্ডিস। বাংলাদেশের বিপক্ষে সিরিজ সেরার পুরস্কার হওয়া শ্রীলঙ্কার এই ক্রিকেটার এবার পেয়েছেন আইসিসির মার্চ মাসের সেরা ক্রিকেটারের স্বীকৃতি।  

সোমবার নিজেদের ওয়েবসাইটে ছেলেদের মাসসেরা ক্রিকেটার হিসেবে কামিন্দুর নাম ঘোষণা করে আইসিসি। এছাড়াও মেয়েদের মাস সেরা হয়েছেন ইংল্যান্ডের ব্যাটার মায়া বুশিয়েই।

ছেলেদের ক্রিকেটে মাসসেরার পুরস্কারে কামিন্দুর প্রতিদ্বন্দ্বী ছিলেন দুই পেসার, নিউ জিল্যান্ডের ম্যাট হেনরি এবং আয়ারল্যান্ডের মার্ক অ্যাডাইর।

বাংলাদেশের বিপক্ষে মার্চ মাসের শুরুতে টি-টুয়েন্টি সিরিজে ব্যাট হাতে খুব এক সুবিধা করতে পারেননি কামিন্দু। তিন ম্যাচে করেন যথাক্রমে ১৯, ৩৭ ও ১২ রান। তবে ২২ মার্চ শুরু টেস্ট সিরিজ শুরু হতেই রুদ্ররূপ ধারণ করে বাঁহাতি এই ব্যাটারের ব্যাট।

সিলেটে সিরিজের প্রথম টেস্টের প্রথম ইনিংসে ৫৭ রানে ৫ উইকেট হারিয়ে চাপে থাকা দলকে ১০২ রানের দারুণ এক ইনিংস খেলে টেনে তোলেন কামিন্দু দ্বিতীয় ইনিংসে ব্যাট হাতে আরও দুর্দান্ত ছিলেন এই লঙ্কান। দ্বিতীয় সেঞ্চুরিতে করেন ১৬৪ রান। এরই সঙ্গে প্রথম ব্যাটার হিসেবে  সাত বা এর পরে ব্যাটিংয়ে নেমে এক টেস্টে জোড়া  সেঞ্চুরির রেকর্ড গড়েন কামিন্দু।

এরপর ৩০ মার্চ চট্টগ্রামে শুরু হওয়া সিরিজের দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে অপরাজিত থাকেন ৯২ রানে। দ্বিতীয় ইনিংসে বল হাতে নেন ৩ উইকেট। দুই শতক ও এক অর্ধ-শতকে ৩৬৭ রান এবং ৩ উইকেট নিয়ে সিরিজ সেরা হন কামিন্দু।

মন্তব্য করুন: