অনেক নাটকীয়তার পর পাকিস্তানের নতুন কোচ আজহার মেহমুদ

৯ এপ্রিল ২০২৪

অনেক নাটকীয়তার পর পাকিস্তানের নতুন কোচ আজহার মেহমুদ

গত এক মাস ধরে পাকিস্তানের নতুন প্রধান কোচ নিয়োগ নিয়ে বেশ জল ঘোলা হয়েছে। একেক সময় একেক সাবেক তারকা কোচ ও ক্রিকেটারের নাম সামনে এসেছিল। এমনকি দুদিন আগেও খবর বেরিয়েছিল দেশটির সাবেক ক্রিকেটার মোহাম্মদ ইউসুফকে অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে নিয়োগ করতে যাচ্ছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। তবে শেষ পর্যন্ত দেশটি আরেক সাবেক ক্রিকেটার আজহার মেহমুদকে কোচ হিসেবে নিয়োগ দিয়েছে। নিউ জিল্যান্ডের বিপক্ষে সিরিজে অন্তর্বর্তীকালীন প্রধান কোচের দায়িত্ব পালন করবেন সাবেক এই অল-রাউন্ডার।

সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজহারকে অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে নিয়োগ দেওয়ার কথা জানায় পিসিবি। আগামী ১৮ এপ্রিল কিউইদের বিপক্ষে ঘরের মাঠে শুরু হতে যাওয়া পাঁচ ম্যাচের টি-টুয়েন্টি সিরিজে কোচের ভূমিকায় থাকবেন পাকিস্তানের হয়ে ১৬৪টি আন্তর্জাতিক ম্যাচ খেলা এই ক্রিকেটার। ১৮, ২০ ও ২১ এপ্রিল সিরিজের প্রথম তিনটি ম্যাচ হবে রাওয়ালপিন্ডিতে। এরপর লাহোরে শেষ দুই ম্যাচ হবে ২৫ ও ২৭ এপ্রিল।

তবে প্রধান কোচ হিসেবে দায়িত্ব না পেলেও ব্যাটিং কোচের দায়িত্ব সামলাবেন ইউসুফ। দলের স্পিন বোলিং কোচ হিসেবে সাবেক স্পিনার সাঈদ আজমলকে নিয়োগ দিয়েছে পিসিবি। জাতীয় দলের ম্যানেজারের দায়িত্ব দেওয়া হয়েছে সাবেক পেসার ও নির্বাচক ওয়াহাব রিয়াজকে।

এর আগে গত রোববার ভারতীয় সংবাদ সংস্থা পিটিআই জানায়, অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে ইউসুফ ও দেশটির সাবেক অল-রাউন্ডার আব্দুল রাজ্জাককে নিয়োগ দেবে পিসিবি।

তারও আগে গত শনিবার পাকিস্তানের সংবাদ মাধ্যম জিও নিউজ পিসিবির এক সূত্রের বরাত দিয়ে জানায়, পাকিস্তানের নতুন কোচ হতে যাচ্ছেন দক্ষিণ আফ্রিকার সাবেক ওপেনার গ্যারি কারস্টেন ও অস্ট্রেলিয়ার সাবেক পেসার জেসন গিলেস্পি। প্রতিবেদনে বলা হয়, সাদা বলের জন্য কারস্টেন এবং লাল বলের জন্য গিলেস্পির সঙ্গে চুক্তির আনুষ্ঠানিকতা বাকি রয়েছে।

মন্তব্য করুন: