কোহলির স্ট্রাইকরেট নিয়ে মুখ খুললেন ব্রায়ান লারা

১০ এপ্রিল ২০২৪

কোহলির স্ট্রাইকরেট নিয়ে মুখ খুললেন ব্রায়ান লারা

আইপিএলের চলতি আসরের প্রথম সেঞ্চুরি উপহার দিয়েও সমালোচিত হচ্ছেন বিরাট কোহলি। রাজস্থান রয়্যালসের বিপক্ষে ৭২ বলে ১১৩* রানের ইনিংস খেলার পরও তার দল হেরে গেছে। এজন্য দায়ী করা হচ্ছে কোহলির মন্থরতম সেঞ্চুরিকেই। চলতি আইপিএলে ৫ ইনিংসে ১ সেঞ্চুরি ২ ফিফটিতে কোহলি করেছেন ৩১৬ রান। স্ট্রাইকরেট ১৪৬.২৯, যেটাকে মোটেও খারাপ মনে হচ্ছে না ব্রায়ান লারার।

প্রিন্স অব ত্রিনিদাদ খ্যাত ব্রায়ান লারা বলেছেন, একজন ব্যাটসম্যানের স্ট্রাইক রেট নির্ভর করে মূলত তার ব্যাটিং পজিশন ও ম্যাচের পরিস্থিতির ওপর। ১৩০ কিংবা ১৪০ স্ট্রাইক রেট একজন ওপেনারের জন্য যথেষ্ট ভালো। মিডল অর্ডারে নামলে সেটা ১৫০ থেকে ১৬০ হওয়া উচিত। আইপিএলে আমরা দেখছি, ইনিংসের শেষ দিকে ২০০ স্ট্রাইক রেটে রান তুলছে ব্যাটাররা। কিন্তু কোহলি ওপেন করছে। তার মতো একজন ওপেনার ১৩০ স্ট্রাইক রেটে শুরু করলেও পরে ১৬০ বা তার চেয়েও বেশি স্ট্রাইক রেটে রান তোলার ক্ষমতা রাখে, যা ঠিক আছে।

ভারতের বিশ্বকাপ দলে কোহলির থাকা নিয়ে কোনো সন্দেহ নেই ক্যারিবিয়ান কিংবদন্তির, আমার মনে হয় বিরাট-রোহিত ওপেনিং জুটি ভারতের জন্য খুবই ভালো হবে। তবে আমি চাইব, শুরুতে একজন তরুণ থাকুক। মিডল অর্ডারে থাকুক একজন অভিজ্ঞ ব্যাটসম্যান। তারা ইনিংসের আকার দেবে। শুরুতেই বিরাট-রোহিতের মতো অভিজ্ঞ কাউকে পাঠিয়ে দেওয়ার পর, তাদের মধ্যে কেউ যদি শুরুতেই আউট হয়ে যায়, তাহলে দল চাপে পড়ে যাবে। আমি বিরাট-রোহিত-গিলকে প্রথম তিনে দেখতে চাই।

মন্তব্য করুন: