স্মিথের পর যুক্তরাষ্ট্রের ক্রিকেটে নাম লেখালেন হেড

১৫ এপ্রিল ২০২৪

স্মিথের পর যুক্তরাষ্ট্রের ক্রিকেটে নাম লেখালেন হেড

কয়েকদিন আগেই মেজর লিগ ক্রিকেটে (এমএলসি) যোগ দিয়েছেন স্টিভ স্মিথ। এবার যুক্তরাষ্ট্রের ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট লিগে অস্ট্রেলিয়ার সাবেক এই অধিনায়কের সঙ্গী হয়েছেন তার সতীর্থ ট্র্যাভিস হেড। আসরের দ্বিতীয় মৌসুমে এই দুই তারকা খেলবেন ওয়াশিংটন ফ্রিডমের হয়ে।

ঘরের মাঠে পাকিস্তান ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের পর থেকেই ব্যস্ত সময় পার করছেন হেড। ফেব্রুয়ারিতে ক্যারিবিয়ানদের বিপক্ষে সিরিজের পর নিউ জিল্যান্ড সফরেও ছিলেন বাঁহাতি এই ওপেনার। বর্তমানে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেলছেন আইপিএলে। এই টুর্নামেন্ট শেষ হলেই যোগ দেবেন আগামী জুনে শুরু হতে যাওয়া টি-টুয়েন্টি বিশ্বকাপে অস্ট্রেলিয়া দলে।

ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিতব্য টি-টুয়েন্টি বিশ্বকাপ শেষেই মাঠে গড়াবে এবারের এমএলসির আসর। ফলে, টানা চার মাস ক্রিকেটের পর কোনো বিরতি ছাড়াই মার্কিন মুলুকে আবারও মাঠ মাতাতে নামবেন হেড। তবে আইপিএলে না খেলায় স্মিথকে টানা ক্রিকেট খেলার ধকল পোহাতে হবে না।

ওয়াশিংটন দলে স্মিথ ও হেডের কোচ হিসেবে আছেন অস্ট্রেলিয়ার কিংবদন্তি অধিনায়ক রিকি পন্টিং। এছাড়াও সম্প্রতি নিউ জিল্যান্ড অল-রাউন্ডার রাচিন রবীন্দ্রকেও দলে ভেড়ানোর ঘোষণা দিয়েছে তারা। আগের মৌসুমের পর এবারও ওয়াশিংটনের হয়ে খেলবেন দক্ষিণ আফ্রিকার অল-রাউন্ডার মার্কো ইয়েনসেন ও ওয়েস্ট ইন্ডিজের পেসার আকিল হোসেন।

অস্ট্রেলিয়ার পঞ্চম ক্রিকেটার হিসেবে মেজর লিগ ক্রিকেটের চলতি মৌসুমে নাম লেখালেন হেড। তার আগে স্মিথ ছাড়াও অ্যাডাম জ্যাম্পা ও স্পেন্সার জনসন নাম লেখান লস অ্যাঞ্জেলেস নাইট রাইডার্সে এবং এমআই নিউ ইয়র্কে যোগ দেন টিম ডেভিড।

মন্তব্য করুন: