জিম্বাবুয়ে সিরিজ নয়, মুস্তাফিজকে আইপিএলে খেলানো উচিত : আকরাম

১৫ এপ্রিল ২০২৪

জিম্বাবুয়ে সিরিজ নয়, মুস্তাফিজকে আইপিএলে খেলানো উচিত : আকরাম

আইপিএলের চলতি আসরে দারুণ বোলিং করছেন মুস্তাফিজুর রহমান। এখন পর্যন্ত ৫ ম্যাচে নিয়েছেন তৃতীয় সর্বোচ্চ ১০ উইকেট। মাঝে পার্পল ক্যাপও পরেছিলেন। চেন্নাই তাকে এখন পর্যন্ত সব ম্যাচেই খেলাচ্ছে। তবে ফুরিয়ে আসছে মুস্তাফিজের আইপিএলে খেলার সময়। জিম্বাবুয়ে সিরিজ উপলক্ষে তাকে দেশে ফিরতে হবে। ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে খেলার চেয়ে মুস্তাফিজের আইপিএলে খেলা উচিত বলে মনে করেন আকরাম খান।

আগামী ৩ মে থেকে চট্টগ্রামে শুরু হবে জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টুয়েন্টি সিরিজ। মুস্তাফিজকে আগে ৩০ এপ্রিল পর্যন্ত ছুটি দিলেও এক দিন বাড়িয়েছে বিসিবি। তাই ১ মে চেন্নাইয়ের হয়ে পাঞ্জাব কিংসের বিপক্ষে ম্যাচ দিয়েই শেষ হচ্ছে মুস্তাফিজের আইপিএল অভিযান। তবে টি-টুয়েন্টি বিশ্বকাপের আগে বাঁহাতি এই পেসারকে জিম্বাবুয়ে সিরিজে নয়, বরং আইপিএলে পুরোটা সময় দেখতে চান সাবেক অধিনায়ক ও বিসিবি পরিচালক আকরাম খান।

সোমবার মিরপুরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে আকরাম বলেন, সত্যি কথা বলতে, সে চেন্নাইয়ের হয়ে যত ম্যাচ খেলবে, ব্যক্তিগতভাবে লাভবান হবে। তার সঙ্গে বাংলাদেশও লাভবান হবে। কারণ, জিম্বাবুয়ের সঙ্গে খেলার চেয়ে সেখানে খেললে অনেক কিছু শিখতে পারবে। ড্রেসিংরুমের ব্যাপার আছে, বড় খেলোয়াড়দের সঙ্গে খেলবে। সেখানকার মান ভালো, বিভিন্ন উইকেট, বিভিন্ন মানের খেলোয়াড়ের সঙ্গে খেলবে। আমার মনে হয়, ওর সুযোগ পাওয়া উচিত।

আকরাম খান আরও বলেন, মুস্তাফিজের পারফরম্যান্স নিয়ে আমরা চিন্তিত ছিলাম। কারণ, সে গত এক বছর ধরে ধুঁকছিল। আইপিএলে কিন্তু ওর পারফরম্যান্স ভালোর দিকেই যাচ্ছে, একদম যে ভালো হচ্ছে, তা না। যেহেতু সে লঙ্গার ভার্সনে খেলে না, আইপিএলে গিয়ে যদি এ রকম ভালো করতে থাকে তাহলে বিশ্বকাপে আমরা বেশি লাভবান হব। এই জিনিসটা চিন্তা করতে পারে বোর্ড। তারপরও এটা নির্ভর করছে কোচিং স্টাফ, নির্বাচকদের চিন্তা-ভাবনার ওপর। কিন্তু সে যে ভালো করছে, এটা বাংলাদেশের জন্য ভালো।

মন্তব্য করুন: