সবাই একজোট হও, পিএসজি আমাদের ভোগাবে : শাভি

১৫ এপ্রিল ২০২৪

সবাই একজোট হও, পিএসজি আমাদের ভোগাবে : শাভি

চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালে ওঠার লড়াইয়ে ফের বার্সেলোনার মুখোমুখি ফরাসি ক্লাব পিএসজি। কোয়ার্টার-ফাইনালের প্রথম লেগে গত সপ্তাহে পিএসজির মাঠ থেকে ৩-২ গোলে জিতে এসেছে শাভি এর্নেন্দেসের দল। তবে ফিরতি লেগ যে খুব সহজ হবে না, সেটা শাভি ভালোভাবেই জানেন। দলকেও তিনি সেভাবেই প্রস্তুত করছেন।

ক্যাম্প ন্যুতে মঙ্গলবার বাংলাদেশ সময় রাত ১টায় ফরাসি ক্লাবটির মুখোমুখি হবে লা লিগার শিরোপাধারীরা। সেই ম্যাচে যে কঠিন বাধা অপেক্ষা করছে তা ভালোভাবেই জানেন বার্সা কোচ শাভি। তাই তিনি নিখুঁত ফুটবলের মাধ্যমে শেষ চার নিশ্চিত করতে চান, এটা বড় ধরনের লড়াই হতে যাচ্ছে। পিএসজির কাছ থেকে বল ছিনিয়ে নিতে চাইব এবং ম্যাচটি জেতার চেষ্টা করব। আশা করি, নিজেদের সেরাটা দিতে পারব।

সব প্রতিযোগিতা মিলিয়ে সবশেষ ১৩ ম্যাচে অপরাজিত বার্সেলোনার কাছে হারের আগে টানা ২৭ ম্যাচ অপারজিত ছিল পিএসজি। তাই কিলিয়ান এমবাপ্পেরা প্রতিশোধ নিতে চাইবে। অন্যদিকে টানা ৬ ম্যাচ জিতে শাভির দলের আত্মবিশ্বাস এখন তুঙ্গে। গত জানুয়ারিতে লিগ ম্যাচে ভিয়ারেয়ালের বিপক্ষে ৫-৩ গোলে হারের পর থেকেই তারা অপরাজিত।

তারপরও যে কোনো পরিস্থিতির জন্য নিজেদের প্রস্তুত রাখতে চান শাভি, যে অবস্থায় আছি, সেটা নিয়ে আমরা খুশি ও গর্বিত। আমার মনে হচ্ছে, দারুণ কিছু মুহূর্ত পেতে যাচ্ছি এবং আমি রোমাঞ্চিত। সেটা এরই মধ্যে উপলব্ধি করতে পারছি। আমাদের আবেগ ও মেজাজকে নিয়ন্ত্রণ করতে হবে। এটা বাঁচা-মরার ম্যাচ। বলের নিয়ন্ত্রণ নিতে চাই আমরা। দলের সেরা দিক ও রূপ দেখাতে চাই।

মহাগুরুত্বপূর্ণ এই ম্যাচে সমর্থকদের কাছেও প্রত্যাশার কথা জানিয়েছেন বার্সেলোনা কোচ, “আমাদের সমর্থকদের আরও বেশি সমর্থন করতে হবে। কারণ, পিএসজি যে আমাদের ভোগাবে এটা নিয়ে কোনো সন্দেহ নেই। তাদের হারাতে আমাদের একটি দল হতে হবে। সবাইকে একজোট হতে হবে।

মন্তব্য করুন: