শাহিন আফ্রিদির সঙ্গে দ্বন্দ্বের গুঞ্জন উড়িয়ে দিলেন বাবর

১৮ এপ্রিল ২০২৪

শাহিন আফ্রিদির সঙ্গে দ্বন্দ্বের গুঞ্জন উড়িয়ে দিলেন বাবর

গত মার্চে শাহিন শাহ আফ্রিদিকে সরিয়ে আবারও পাকিস্তান টি-টুয়েন্টি দলের দায়িত্ব দেওয়া হয়েছে বাবর আজমকে। এই ঘটনায় শাহিনের সঙ্গে সাদা বলের নতুন অধিনায়কের সম্পর্কের অবনতি হয়েছে বলে গুঞ্জন শুরু হয় দেশটির ক্রিকেটাঙ্গনে। তবে নিউ জিল্যান্ডের বিপক্ষে সিরিজ শুরুর আগে পুরো বিষয়টিকে উড়িয়ে দিয়ে বাবর জানিয়েছেন, সবসময় তারা একে অপরকে সহায়তা করেন।

গত নভেম্বরে বাবর পাকিস্তানের তিন ফরম্যাটের অধিনায়কত্ব ছেড়ে দেওয়ার পর টি-টুয়েন্টির দায়িত্ব দেওয়া হয় শাহিনকে। তার নেতৃত্বে কেবল একটি সিরিজই খেলে পাকিস্তান। জানুয়ারিতে নিউ জিল্যান্ডের মাটিতে পাঁচ ম্যাচের সেই সিরিজটি ৪-১ ব্যবধানে হারে তারা।

সম্প্রতি পিএসএলে শাহিনের নেতৃত্বাধীন লাহোর কালান্দার্স পয়েন্ট তালিকার তলানি থেকে আসর শেষ করার পর জাতীয় দলে তার অধিনায়কত্ব নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়। শেষ পর্যন্ত গত ৩১ মার্চ তাকে সরিয়ে নতুন অধিনায়ক হিসেবে বাবরের নাম ঘোষণা করে পিসিবি।

বাবর অধিনায়ক হওয়ার পর শাহিন তাকে অভিনন্দন জানিয়েছেন- পিসিবির তরফ থেকে এমন একটি বিবৃতি দেওয়া হয়। কিন্তু বিষয়টি পুরোপুরি ভুয়া ছিল জানিয়ে সে সময় বোর্ডের উপর বেশ চটেছিলেন ২৪ বছর বয়সী বাঁহাতি এই পেসার। তখন থেকেই এই দুই ক্রিকেটারের মধ্যকার বাজে সম্পর্কের গুঞ্জন শুরু হয়।

বুধবার কিউইদের বিপক্ষে সিরিজ শুরুর আগের দিন এই গুঞ্জনের বিষয়ে বাবর বলেন, “একটা বিষয় স্পষ্ট করতে চাই, শাহিন আফ্রিদি ও আমার সম্পর্ক নতুন নয়, এই সম্পর্ক অনেক পুরোনো। আমরা প্রতি মুহূর্তে এক অন্যকে সহায়তা করি। আমাদের লক্ষ্য পাকিস্তানকে সবার আগে রাখা এবং পাকিস্তানের নাম উজ্জ্বল করা। আমরা ব্যক্তিগত সাফল্য নিয়ে ভাবি না, সৌভাগ্যক্রমে আমার দলে এসবের উপস্থিতি নেই।”

নিউ জিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের সিরিজে টি-টুয়েন্টি বিশ্বকাপের জন্য সেরা একাদশ বাছাইয়ে নানা পরীক্ষানিরীক্ষা চালানো হবে জানিয়ে বাবর বলেন, “আমাদের দল নমনীয়। আমার তরুণ খেলোয়াড়দের সুযোগ দেওয়ার চেষ্টা করব, বেঞ্চের শক্তি পরীক্ষা করব। আপনারা এই সিরিজে ভিন্ন ভিন্ন কম্বিনেশন দেখবেন, আমরা দেখতে চাই কোনটি আমাদের জন্য কাজ করে। এই পরীক্ষা বোলিং ও ব্যাটিং দুই জায়গাতেই দেখবেন, সব জায়গাতেই। যখন আমরা আয়ারল্যান্ড ও ইংল্যান্ড সিরিজে যাব, আমাদের কাছে পরিষ্কার এক চিত্র থাকবে।”

রাওয়ালপিন্ডিতে সিরিজের প্রথম ম্যাচটি শুরু হবে বৃহস্পতিবার রাত ৮টায়। একই মাঠে আগামী ২০ ও ২১ এপ্রিল সিরিজের পরের দুটি ম্যাচ হবে। লাহোরে ২৫ ও ২৭ এপ্রিল বাকি দুটি ম্যাচ দিয়ে সিরিজ শেষ হবে।

মন্তব্য করুন: