চেন্নাইয়ের বড় হারের ম্যাচে খরুচে মুস্তাফিজ

২০ এপ্রিল ২০২৪

চেন্নাইয়ের বড় হারের ম্যাচে খরুচে মুস্তাফিজ

আইপিএলের এবারের মৌসুমে যেন ভিন্ন এক মহেন্দ্র সিং ধোনিকে দেখছে ক্রিকেট বিশ্ব। চেন্নাই সুপার কিংসের হয়ে যেদিনই ব্যাটিংয়ে নেমেছেন, ঝড় তুলেছেন প্রতিপক্ষ বোলারদের ওপর। লক্ষ্ণৌ সুপার জায়েন্টসের বিপক্ষেও এর ব্যতিক্রম ছিল না। ইনিংসের শেষ দিকে ৪২ বছর বয়সী ‘তরুণ’ এই ব্যাটার ও মঈন আলীর ঝড়ে লড়াই করার মতো পুঁজি পেয়েছিল তার দল। তবে বোলারদের ব্যর্থতায় বর্তমান চ্যাম্পিয়নদের সঙ্গী হয়েছে বড় হার। আর ১ উইকেট পেলেও সতীর্থদের মতো এদিন দুই হাতে রান বিলিয়েছেন মুস্তাফিজুর রহমান।

শুক্রবার ঘরের মাঠে চেন্নাইয়ের দেওয়া ১৭৭ রানের লক্ষ্য এক ওভার ও ৮ উইকেট রেখেই তাড়া করে লক্ষ্ণৌ। মৌসুমের প্রথম শতরানের উদ্বোধনী জুটিতে স্বাগতিকদের হেসে খেলেই জয় এনে দেন অধিনায়ক লোকেশ রাহুল ও কুইন্টন ডি কক। নিজের তৃতীয় ওভারে ১৩৪ রানের এই জুটি ভেঙে দলকে কিছুটা স্বস্তি দেন মুস্তাফিজ। অন্যদিকে, ৫৩ বলে ৯ চার ও ৩ ছক্কায় ৮২ রানের ইনিংস খেলেন রাহুল।

৪৩ বলে ৫৪ রান করা ডি ককের উইকেট ছাড়া ম্যাচে বলার মতো তেমন কিছু করতে পারেননি বাংলাদেশের এই পেসার। গত ম্যাচের পর এদিনও বেশ খরুচেই ছিলেন মুস্তাফিজ। মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে ৪ ওভারে ৫৫ রান দিয়ে ১ উইকেট নেওয়ার পর লক্ষ্ণৌর বিপক্ষে ৪ ওভারে রান দেন ৪৩। চলতি আসরে ৬ ম্যাচে মুস্তাফিজের উইকেট এখন ১১টি। তার চেয়ে বেশি উইকেট আছে আর তিন জনের।

লক্ষ্ণৌর রান তাড়ায় চতুর্থ ওভারে প্রথমবার বল হাতে পান মুস্তাফিজ। বাঁহাতি এই পেসার নিজের প্রথম ওভারে দেন ৮ রান। এরপর প্রথম ১০ ওভারে আর বোলিংয়ে আসেননি তিনি। ততক্ষণে স্কোরবোর্ডে শতরান যোগ করেন রাহুল ও ডি কক। ৩১ বলে আইপিএল ক্যারিয়ারের ৩৫তম ফিফটি পূর্ণ করেন লক্ষ্ণৌ অধিনায়ক।

উইকেটের জন্য মরিয়া চেন্নাই অধিনায়ক মুস্তাফিজের হাতে বল তুলে দেন দ্বাদশ ওভারে। উইকেট না পেলেও নিয়ন্ত্রিত বোলিংয়ে দেন ৭ রান। এরপর ১৫তম ওভারে ১৩ রান দিয়ে কাটার মাস্টার ডি ককের উইকেট শিকার করেন। আর ইনিংসের ১৭তম নিজের শেষ ওভারে তিনটি বাউন্ডারিতে তিনি দেন ১৫ রান।

ব্যাট হাতে চেন্নাইয়ের হয়ে রবীন্দ্র জাদেজা সর্বোচ্চ ৫৭ রানের অপরাজিত ইনিংস খেললেও দলটি ১৭৬ পর্যন্ত যেতে পারে মঈন ও ধোনির নৈপুণ্যে। ৩ ছক্কায় ২০ বলে ৩০ রান করেন মঈন। আর ৩ চার ও ২ ছক্কায় ৯ বলে অপরাজিত ২৮ রানের বিস্ফোরক ইনিংস খেলেন ৪২ বছর বয়সী ধোনি। শেষ ৪ ওভারে চেন্নাই তোলে ৬৩ রান।

৭ ম্যাচে ৪ জয় নিয়ে পয়েন্ট তালিকার তিনে থাকা চেন্নাইয়ের তিনটি হারই এসেছে ঘরের বাইরে।

মন্তব্য করুন: