টানা দুই হারে শীর্ষ চারের বাইরে মুস্তাফিজের চেন্নাই

২৪ এপ্রিল ২০২৪

টানা দুই হারে শীর্ষ চারের বাইরে মুস্তাফিজের চেন্নাই

লক্ষ্ণৌ সুপার জায়েন্টসের কাছে গত ম্যাচে হারের পর ঘরের মাঠে প্রতিশোধের দারুণ এক সুযোগ পেয়েছিল চেন্নাই সুপার কিংস। অধিনায়ক রুতুরাজ গায়কোয়াড়ের অপরাজিত শতক ও শিবম দুবের বিস্ফোরক ইনিংসে ২১০ রানের বড় সংগ্রহ গড়েছিল বর্তমান চ্যাম্পিয়নরা। কিন্তু ম্যাচের পার্থক্য গড়ে দেন এক মার্কাস স্টয়নিসই। আর এতেই পয়েন্ট তালিকার শীর্ষ চারের বাইরে চলে গেছে মুস্তাফিজুর রহমানের দল।

মঙ্গলবার চেন্নাইয়ের এম এ চিদাম্বরম স্টেডিয়ামে স্টয়নিসের ৬৩ বলে ১২৪ রানের বিধ্বংসী ইনিংসে ৬ উইকেটের জয় পায় লক্ষ্ণৌ। এই জয়ে চেন্নাইকে টপকে ৮ ম্যাচে ১০ পয়েন্ট এবং ০.১৪৮ নেট রান-রেট নিয়ে তালিকার চার নম্বরে উঠে এসেছে লোকেশ রাহুলের দল। আর টানা দুই হারে ৮ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে পাঁচে বর্তমান চ্যাম্পিয়নরা।

তবে এখনই প্লে-অফ থেকে ছিটকে যাওয়ার মতো পরিস্থিতি তৈরি হয়নি মুস্তাফিজদের। হাতে এখনও আছে ৬ ম্যাচ। এর মধ্যে অন্তত তিনটিতে জিতলে শীর্ষ চারে থাকার ভালো সম্ভাবনা থাকবে তাদের। রান-রেটও (০.৪১৫) তাদের পক্ষেই কথা বলছে। চেন্নাইয়ের সমান পয়েন্ট নিয়ে তালিকার ছয়ে আছে গুজরাট টাইটানস। তবে -১.০৫৫ রান-রেট নিয়ে বেশ পেছনে আছে তারা।

মৌসুমের শুরু থেকেই দুর্দান্ত ছন্দে থাকা রাজস্থান রয়্যালস আছে তালিকার শীর্ষে। ৮ ম্যাচে ১৪ পয়েন্টে কার্যত প্লে-অফে এক পা রেখেই দিয়েছে তারা। ৭ ম্যাচে ১০ পয়েন্ট এবং ১.২০৬ রান-রেটে দ্বিতীয় স্থানে কলকাতা নাইট রাইডার্স আছে তালিকার দুইয়ে। সমান ম্যাচে তিনে থাকা সানরাইজার্স হায়দরাবাদেরও পয়েন্ট ১০। তবে তারা রান-রেটে (০.৯১৪) কলকাতার চেয়ে পিছিয়ে।

পয়েন্ট তালিকায় সবার শেষে রয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। ৮ ম্যাচে কেবল এক জয়ে তাদের পয়েন্ট ২। ৮ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে তাদের উপরে আছে পাঞ্জাব কিংস। সমান ম্যাচে ৬ পয়েন্ট করে নিয়ে যথাক্রমে তালিকার সাত ও আট নম্বরে আছে মুম্বাই ইন্ডিয়ানস ও দিল্লি ক্যাপিটালস।

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Add