জিম্বাবুয়ে ক্রিকেটারের ওপর চিতাবাঘের হামলা, প্রাণে বাঁচাল পোষা কুকুর

২৫ এপ্রিল ২০২৪

জিম্বাবুয়ে ক্রিকেটারের ওপর চিতাবাঘের হামলা, প্রাণে বাঁচাল পোষা কুকুর

চিতাবাঘের হামলায় মৃত্যুর মুখ থেকে ফিরলেন জিম্বাবুয়ের সাবেক অল-রাউন্ডার গাই হুইটাল। এ সপ্তাহের শুরুতে চিতাবাঘের আক্রমণে তার মাথা ও হাতে মারাত্মক জখম হয়েছিল। সার্জারি করতে হয়েছে। হুইটালকে বাঁচাতে তার পোষা কুকুর এগিয়ে না এলে ভয়ংকর কিছু ঘটতে পারত। সার্জারির পর তার অবস্থা এখন স্থিতশীল।

হুটালের স্ত্রী হানা স্টুকস তার ফেসবুক পোস্টে এই দুঃখজনক খবরটি দিয়েছেন। তিনি জানান, ৫১ বছর বয়সী হুইটাল জিম্বাবুয়ের হুমানিতে সাফারি ব্যবসা করেন। সেখানেই তিনি চিতবাঘের আক্রমণের শিকার হন। তাকে বাঁচাতে এগিয়ে এসেছিল পোষা কুকুর চিকারা। চিতাবাঘের আক্রমণে চিকারাও বেশ আহত হয়েছে। সার্জারি শেষে মাথায় ব্যান্ডেজ করা অবস্থায় থাম্বস আপ দিচ্ছেন হুইটাল। ছবি : হুইটালের স্ত্রীর ফেসবুক পোস্ট

চিতাবাঘের কবল থেকে উদ্ধারের পর হুইটালকে হেলিকপ্টারে করে চিকিৎসার জন্য হারারেতে নেওয়া হয়। সেখানে মিল্টন পার্ক হাসপাতালে তিনি ভর্তি আছেন। এর আগে ২০১৩ সালের এক সকালে ঘুম থেকে উঠে বিছানার নিচে ৮ ফুট লম্বা আর ১৬৫ কেজি ওজনের একটি কুমির দেখেছিলেন হুইটাল! ২০১৩ সালের এক সকালে ঘুম থেকে উঠে বিছানার নিচে ৮ ফুট লম্বা আর ১৬৫ কেজি ওজনের একটি কুমির দেখেছিলেন হুইটাল! ছবি : ক্রিকইনফো

ডেইলি মেইলকে হুইটালের স্ত্রী হানা স্টুকস হুইটাল বলেছেন, সে (গাই হুইটাল) খুবই ভাগ্যবান মানুষ। প্রথমে কুমির, এরপর চিতাবাঘ। ওর প্রাণশক্তি দুর্দান্ত। গাই ভাগ্যবান যে, চিকারা ওর সঙ্গে ছিল। সে সাহায্য করার জন্য এগিয়ে না এলে কী হতো কে জানে! আমরা চিকারার প্রতি কৃতজ্ঞ। ট্রিট হিসেবে তাকে বাড়তি কিছু মাংস খেতে দেওয়া হবে।” 

জিম্বাবুয়ের সোনালী সময়ের অন্যতম বড় নাম ছিলেন গাই হুইটাল। ৪৬টি টেস্টে ৪ সেঞ্চুরি আর ১০ ফিফটিতে ২২০৭ রান করেছেন। টেস্টে নিউজিল্যান্ডের বিপক্ষে ডাবল সেঞ্চুরি আছে হুইটালের (২০৩*)। ডানহাতি পেস বোলিংয়ে উইকেট নিয়েছেন ৫১টি। ১৪৭ ওয়ানডেতে ১১ ফিফটিতে করেছেন ২৭০৫ রান, উইকেট নিয়েছেন ৮৮টি।

মন্তব্য করুন: