নিজেকে ছাড়িয়ে যেতে শেষ দিনে মুস্তাফিজের দরকার ৪ উইকেট

নিজেকে ছাড়িয়ে যেতে শেষ দিনে মুস্তাফিজের দরকার ৪ উইকেট

দেখতে দেখতে শেষ হয়ে এসেছে এবারের আইপিএলে মুস্তাফিজুর রহমান অধ্যায়। বুধবার রাতে পাঞ্জাব কিংসের বিপক্ষে ম্যাচের পর দেশের উদ্দেশে উড়াল দেবেন বাঁহাতি এই পেসার। তবে নিজের শেষ দিনে কাটার মাস্টার দাঁড়িয়ে আছেন চলতি মৌসুমকে নিজের সেরা মৌসুম বানানোর দ্বারপ্রান্তে।

চেন্নাই সুপার কিংসের ঘরের মাঠ এম এ চিদাম্বরম স্টেডিয়ামে এদিনের আর ৪ উইকেট নিলেই এক মৌসুমে নিজের সর্বোচ্চ উইকেট শিকার করবেন মুস্তাফিজ। এখন পর্যন্ত এবারের আসরে বাংলাদেশি এই পেসারের উইকেট সংখ্যা ৮ ম্যাচে ১৪টি। সর্বোচ্চ উইকেট শিকারির তালিকায় যৌথভাবে আছেন শীর্ষে।

২০১৬ সালে আইপিএলে নিজের অভিষেক মৌসুমে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে ১৬ ম্যাচে ১৭ উইকেট নেন মুস্তাফিজ। ফলে আকে মৌসুমে নিজের সর্বোচ্চ উইকেট ছুঁতে তার প্রয়োজন ৩ উইকেট। আর নিজেকে ছাড়িয়ে যেতে ৪টি। তবে হাতে আর এক ম্যাচ থাকায় কাজটা যে বেশ কঠিন হতে চলেছে তা আর বলার অপেক্ষা রাখে না। কেননা, বাঁহাতি এই পেসারকে বিসিবি ছুটি দিয়েছে ১ মে পর্যন্ত।

টি-টুয়েন্টির এক ম্যাচে ৩-৪ উইকেট নেওয়া চ্যালেঞ্জিং হলেও চেন্নাইয়ের মাঠে ম্যাচ হওয়ায় কিছুটা আশা রয়েছে। এই মাঠেই চলতি মৌসুমের প্রথম ম্যাচে ৪ উইকেট নেন মুস্তাফিজ। গত ম্যাচে সাবেক দল হায়দরাবাদের বিপক্ষে নেন ২ উইকেট। আর চিদাম্বরমে মোট ৫ ম্যাচ খেলে ১১ উইকেট নিয়েছেন ২৮ বছর বয়সী এই পেসার।

এবারের আসরে বেশ খরুচে বোলিং করলেও মুস্তাফিজের সামগ্রিক পারফরম্যান্সে খুশি চেন্নাই দল। কিছুদিন আগেই তাকে নিয়ে নিজেদের সন্তুষ্টির কথা জানান দলটির ব্যাটিং কোচ মাইক হাসি। এবার বিদায় বেলায় বাংলাদেশ পেসারকে নিয়ে প্রশংসা ঝরল দলের হেড কোচ স্টিফেন ফ্লেমিংয়ের কণ্ঠেও।

“মুস্তাফিজ অসাধারণ করছে, ওর বোলিংয়ের জন্য আদর্শ কন্ডিশন নয় এমন জায়গাতেও। এখানের (চেন্নাই) উইকেটে অনেক গতি ছিল, শিশির তো আছেই। ও যেভাবে মানিয়ে নিয়েছে, তা দুর্দান্ত। আমরা জানি আন্তর্জাতিক ম্যাচ খেলার দায়িত্ব সবার আগে। কিন্তু আমাদের দলে ও দারুণ এক সংযোজন ছিল।”

তবে আজ কোনো উইকেট না পেলেও মুস্তাফিজের জন্য উইকেটের হিসাবে এটি হবে যৌথভাবে তার দ্বিতীয় সেরা মৌসুম। বাঁহাতি এই পেসার ২০২১ সালে রাজস্থান রয়্যালসের হয়ে ১৪ ম্যাচে ১৪ উইকেট নেন।

মন্তব্য করুন: