পিএসজির কাছে হেরে চ্যাম্পিয়ন্স লিগ থেকে বার্সেলোনার বিদায়

১৭ এপ্রিল ২০২৪

পিএসজির কাছে হেরে চ্যাম্পিয়ন্স লিগ থেকে বার্সেলোনার বিদায়

কাম্প নউয়ে প্রাক ম্যাচ সংবাদ সম্মেলনে পিএসজিকে নিয়ে সবাইকে সতর্ক করেছিলেন বার্সেলোনা কোচ শাভি এর্নান্দেস। প্রথম লেগে পিএসজির মাঠে ৩-২ গোলে জিতলেও দ্বিতীয় লেগ যে সহজ হবে না সেটা ভালোই বুঝেছিলেন কাতালান দলটির কোচ। শেষ পর্যন্ত আশঙ্কাই সত্য হলো। ৪-১ গোলের হারে চ্যাম্পিয়ন্স লিগের স্বপ্ন শেষ হয়ে গেল বার্সেলোনার। দুই লেগ মিলিয়ে ৬-৪ গোলে সেমিফাইনালে উঠে গেল লুইস এনরিকের দল।

মঙ্গলবার রাতে ঘরের মাঠে রাফিনিয়ার গোলে শুরুতে বার্সেলোনা এগিয়ে গেলেও দ্রতই লাল কার্ড দেখেন ডিফেন্ডার রোনাল্দ আরাউহো। প্রথমার্ধেই পিএসজির হয়ে ম্যাচে সমতা টানেন উসমান দেম্বেলে। দ্বিতীয়ার্ধে ভিতিনিয়া দলকে এগিয়ে নেওয়ার পর জোড়া গোল করেন কিলিয়ান এমবাপ্পে। আরাউহোর পাশাপাশি বার্সেলোনা কোচ শাভি এর্নান্দেস এবং তাদের সাপোর্ট স্টাফের আরও এক সদস্য লাল কার্ড দেখেন এই ম্যাচে।

দ্বাদশ মিনিটে লামিনে ইয়ামাল ডান দিক দিয়ে প্রতিপক্ষের একজনের বাধা এড়িয়ে বক্সে ঢুকে কাট-ব্যাক করেন আর কাছ থেকে ভলিতে জাল খুঁজে নেন রাফিনিয়া। ২৯তম মিনিটে বক্সের বাইরে বিপজ্জনক জায়গায় পিএসজির বারকোলাকে ফাউল করে সরাসরি লাল কার্ড দেখেন আরাউহো। প্রতিপক্ষ দলে একজন কমে যাওয়ার সুযোগে চাপ বাড়ায় পিএসজি।

৪০তম মিনিটে বাঁ দিক থেকে বারকোলার বাড়ানো বলে দূরপাল্লার শটে ম্যাচে সমতা ফেরান পিএসজির ফরাসি ফরোয়ার্ড উসমান দেম্বেলে। বিরতির পর ৫৪তম মিনিটে আবার বার্সেলোনার জালে বল পাঠায় পিএসজি। বক্সের বাইরে থেকে জোরাল শটে গোলটি করেন ভিতিনিয়া। একটু পরই রেফারির একটি সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়ে টাচলাইনে থাকা পানির বোতলে লাথি মেরে লাল কার্ড দেখেন শাভি।

এরপর জোয়াও কানসেলো বক্সে দেম্বেলেকে ফাউল করায় পেনাল্টি পায় পিএসজি। সেই পেনাল্টি থেকে ৬১তম মিনিটে গোল করে স্কোরলাইন ৩-১ করেন এমবাপ্পে। এর পরপরই রেফারির সঙ্গে তর্কে জড়িয়ে হলুদ কার্ড দেখেন গিনদোয়ান। এসময় বার্সার এক সাপোর্ট স্টাফকেও লাল কার্ড দেখান রেফারি। ৮৯তম মিনিটে এমবাপ্পের শট টের স্টেগান রুখে দিরেও ডিফেন্ডাররা ক্লিয়ার করতে পারেননি। কাছ থেকে সহজেই শেষ গোলটি করেন এমবাপ্পে।

মন্তব্য করুন: