শিরোপা দৌড়ে টিকে থাকতে রিয়ালকে হারানোর কোনো বিকল্প নেই বার্সার: শাভি

২১ এপ্রিল ২০২৪

শিরোপা দৌড়ে টিকে থাকতে রিয়ালকে হারানোর কোনো বিকল্প নেই বার্সার: শাভি

কোয়ার্টার-ফাইনালে এগিয়ে থেকেও চ্যাম্পিয়ন্স লিগ থেকে খালি হাতেই বিদায় নিতে হয়েছে বার্সেলোনাকে। ফলে স্প্যানিশ ক্লাবটির এখন শুধু লা লিগা জেতার আশা কোনো মতে টিকে আছে। তবে এই পথে সবচেয়ে বড় বাধা হয়ে দাঁড়িয়ে আছে রিয়াল মাদ্রিদ। আর লিগ শিরোপা ধরে রাখার লড়াইয়ে টিকে থাকতে চিরপ্রতিদ্বন্দ্বীদের বিরুদ্ধে জয়ের কোনো বিকল্প দেখছে না শাভি এরনান্দেস।   

রোববার মৌসুমের শেষ এল ক্লাসিকোর লড়াইয়ে সান্তিয়াগো বের্নাবেউয়ে মুখোমুখি হবে দুদল। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত একটায়। লিগে ৩১ ম্যাচে ৭৮ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে আছে রিয়াল। সমান ম্যাচে পয়েন্ট কম নিয়ে ৭০ পয়েন্টে তালিকার দুইয়ে বার্সেলোনা। ফলে, এই ম্যাচ জিতলে শিরোপা পুনরুদ্ধারের বেশ কাছে চলে যাবে কার্লো আনচেলত্তির দল। অন্যদিকে, বর্তমান চ্যাম্পিয়নদের সামনে সুযোগ রিয়ালের সঙ্গে ব্যবধান কমানোর।

গুরুত্বপূর্ণ এই লড়াইয়ের আগে খুব একটা ভালো অবস্থানে নেই বার্সেলোনা। গত মঙ্গলবার ঘরের মাঠে চ্যাম্পিয়নস লিগের শেষ আটের ফিরতে লেগে পিএসজির কাছে - গোলে বিধ্বস্ত হয়ে বিদায় নিতে হয়েছে। তবে রিয়ালের বিপক্ষে সব হতাশা ঝেড়ে শাভির চোখ কেবল জয়ের দিকেই।

রোববার আমরা লিগ শিরোপার জন্য খেলব। আমাদের জিততেই হবে। আমাদের আবেগে বাঁধ দিতে হবে এবং সামনে এগিয়ে যেতে হবে। অন্য দিনের হতাশা (চ্যাম্পিয়ন্স লিগ থেকে বাদ পড়া) হজম করা আমাদের জন্য কঠিন। আমাদের সামনে মানসিকভাবে এগিয়ে থাকা রিয়াল মাদ্রিদ থাকবে।

রোববার আমাদের লা লিগা শিরোপা দৌড়ে ফেরার সুযোগ আছে। এটি হবে মৌসুমের সবচেয়ে গুরুত্বপূর্ণ ম্যাচ।

অন্যদিকে, গত বুধবার চ্যাম্পিয়নস লিগে কোয়ার্টার-ফাইনালের ফিরতি লেগে বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটিকে টাইব্রেকারে হারিয়ে সেমি-ফাইনালে জায়গা করে নিয়ে দারুণ উজ্জীবিত রিয়াল। ইউরোপ সেরার আসর থেকে বার্সেলোনা বাদ পড়লেও তাদেরকে হালকাভাবে নিচ্ছেন না আনচেলত্তি।

ক্লাসিকো জিতে শিরোপা পুনরুদ্ধারের আরও কাছে যাওয়ার লক্ষ্যের কথা জানিয়ে রিয়াল কোচ বলেন, “বার্সা এখনও টিকে আছে। তারা খুব শক্ত প্রতিপক্ষ, পিএসজির বিপক্ষে হারলেও তারা খুব ভালো খেলছে। আমরা নিশ্চিত, অন্য সব ক্লাসিকোর মতোই হতে যাচ্ছে এটি, কঠিন লড়াই হবে। তবে শিরোপার কাছাকাছি যাওয়ার সুযোগ এটি।

মন্তব্য করুন: