শিরোপা জয়ের পথে বড় ধাক্কা খেয়ে ক্ষমা চাইলেন ক্লপ

২৫ এপ্রিল ২০২৪

শিরোপা জয়ের পথে বড় ধাক্কা খেয়ে ক্ষমা চাইলেন ক্লপ

এতদিন ইংলিশ প্রিমিয়ার লিগে চলতি মৌসুমের শিরোপা জয়ে আর্সেনাল, ম্যানচেস্টার সিটি লিভারপুলের মধ্যে তুমুল প্রতিযোগিতা চলছিল। প্রত্যেক ম্যাচ শেষে একে অপরকে টপকে শীর্ষস্থান দখলের লড়াইয়ে মেতেছিল এই তিন দল। তবে এবার এই লড়াইয়ে বেশ বড় ধাক্কাই খেয়েছে লিভারপুল। এভারটনের কাছে - গোলে হেরে শিরোপা দৌড় থেকে প্রায় ছিটকে গেছে অলরেডরা। দলের এমন হারে সমর্থকদের কাঠে ক্ষমা চেয়েছেন কোচ ইয়ুর্গেন ক্লপ।

বুধবার ম্যাচের দুই অর্ধে দুই গোল করে ঘরের মাঠ গুডিসন পার্কে ১৪ বছর পর লিভারপুলের বিপক্ষে জয় পায় এভারটন। লিভারপুল কোচ হিসেবেমার্সেসাইড ডার্বিহিসেবে পরিচিত এই দুই দলের শেষ ম্যাচে এভারটনের মাঠে প্রথম হারের মুখ দেখল ক্লপ। ম্যাচ জিতে স্বাগতিক সমর্থকরা ক্লপের দলের উদ্দেশেইউ লস্ট দ্যা লিগ অ্যাট গুডিসন পার্ক!’ অর্থাৎলিগ শিরোপাটা তোমরা গুডিসন পার্কে হারালে!’ স্লোগান দেয়।

ম্যাচ হারের হতাশায় বেশ বিধ্বস্ত কণ্ঠে ক্লপ বলেন, “পারফরম্যান্সটা মোটেও প্রেরণাদায়ক ছিল না। সমর্থকদের কষ্টটা বুঝতে পারছি। আমি সত্যিই দুঃখিত। ডার্বিতে এর আগে লোকে আমাকে রেকর্ডের কথা বলেছে। কিন্তু এখন অভিজ্ঞতাটা অন্য রকম। এটার দরকার ছিল না, তবু ঘটে গেল।

আগেই ফুটবল লিগ কাপ জেতায় চলতি মৌসুম চারটি শিরোপা দিয়ে শেষ করার পথে বেশ ভালোভাবেই টিকে ছিল লিভারপুল। তবে এফএ কাপ ইউরোপা লিগের কোয়ার্টার-ফাইনাল থেকে বিদায়ের পর আশা ছিল কেবল প্রিমিয়ার লিগই। কিন্তু সবশেষ ম্যাচের ২টিতে হার একটিতে ড্র করে সেই আশাও প্রায় শেষ হয়ে গেছে বলে মনে করেন ক্লপ।

পয়েন্ট টেবিলটা পরিষ্কার বোঝা যাচ্ছে। সিটি এবং আর্সেনালের বাজে পরিস্থিতি প্রয়োজন এবং আমাদেরও ম্যাচ জিততে হবে। তারা যদি তাদের সব ম্যাচ হারেও এবং আমরা আজকে যা করেছি এমটা চলতে থাকলে কোনো কিছুরই পরিবর্তন হবে না। আমাদের আরও ভালো ফুটবল খেলতে হতো।

৩৪ ম্যাচে ৭৭ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে আর্সেনাল। সমান ম্যাচে ৭৪ পয়েন্ট নিয়ে দুইয়ে লিভারপুল। আর দুই ম্যাচ কম খেলা সিটির পয়েন্ট ৭৩। তবে পরিস্থিতি বিবেচনায় ৩৮ ম্যাচের লিগে শিরোপা দৌড়ে সবচেয়ে ভালো অবস্থানে আছে পেপ গুয়ার্দিওলার দল।

মন্তব্য করুন: