শাভির সিদ্ধান্তকে সমর্থন জানালেন আনচেলত্তি

২৬ এপ্রিল ২০২৪

শাভির সিদ্ধান্তকে সমর্থন জানালেন আনচেলত্তি

গত জানুয়ারিতে আচমকাই মৌসুম শেষে বার্সেলোনার দায়িত্ব ছাড়ার ঘোষণা দিয়েছিলেন শাভি এরনান্দেস। এরপর বিভিন্ন সময় নিজের সিদ্ধান্তে অটল থাকার কথাও জানিয়েছিলেন সাবেক এই স্প্যানিশ মিডফিল্ডার। তবে শেষ পর্যন্ত সেই সিদ্ধান্ত থেকে সরে এসেছেন তিনি। চুক্তির মেয়াদ পূর্ণ করতে আরও এক মৌসুম বার্সেলোনার ডাগআউটে থাকছেন এই কোচ। আর শাভির এই সিদ্ধান্তকে সঠিক বলে আখ্যা দিয়েছেন কার্লো আনচেলত্তি।

গত বুধবার বার্সেলোনা সভাপতির সঙ্গে আলোচনার পর মৌসুম শেষে ক্লাব ছাড়ার সিদ্ধান্ত থেকে সরে আসেন শাভি। বিষয়টি নিয়ে ক্লাবের পক্ষ হতে জানানো হয়, চুক্তির মেয়াদ অনুযায়ী ২০২৪-২৫ মৌসুম পর্যন্ত দলের দায়িত্ব পালন করবেন তিনি।  

শাভির পেশাদার ক্যারিয়ারের প্রায় পুরোটা সময় বার্সেলোনাতেই কাটে। ১৭ বছরের ক্যারিয়ারে মূল দলের হয়ে ৭৬৭ ম্যাচ খেলেন এই মিডফিল্ডার। চারটি চ্যাম্পিয়নস লিগ ও আটটি লা লিগা শিরোপাসহ জেতেন মোট ২৫টি ট্রফি।

২০১৫ সালে ক্লাব ছাড়ার পর ২০২১ সালে কোচ হিসেবে আবারও বার্সেলোনায় আসেন ৪৪ বছর বয়সী সাবেক এই ফুটবলার। পরের মৌসুমে দলকে জেতান স্প্যানিশ সুপার কাপ ও লিগ শিরোপা। অবশ্য এই মৌসুমে আর কোনো শিরোপা জয়ের তেমন কোনো সম্ভাবনা নেই শাভির দলের। লা লিগার মুকুট ধরে রাখার দৌড়ে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের চেয়ে ১১ পয়েন্ট পিছিয়ে তারা।  

তবে আনচেলত্তির মতে, দলের পারফরম্যান্স যেমনই হোক না কেন, চেনা আঙিনাতে থেকে যাওয়ার সঠিক সিদ্ধান্ত নিয়েছেন শাভি। শুক্রবার লিগে মাঠে নামার আগের দিন সংবাদ সম্মেলনে রিয়াল কোচ বলেন, আমি মনে করি, বার্সেলোনায় শাভি ভালো কাজ করছে। এই ক্লাবকে সে খুব ভালোভাবে জানে এবং আমার মতে, তার থেকে যাওয়ার সিদ্ধান্ত সঠিক।”

বারবার চলে যাওয়ার কথা বললেও চুক্তি পূরণ করতে চেয়ে সিদ্ধান্ত বদলের বিষয়টি কথার বরখেলাপ কি না, এমন প্রশ্নের জবাবে নিজের প্রসঙ্গ টানেন আনচেলত্তি

আচ্ছা, আচ্ছা, আচ্ছা…কী প্রশ্ন। সবকিছুই গুরুত্বপূর্ণ। মানুষের সিদ্ধান্ত বদলকেও আমাদের শ্রদ্ধা করতে হবে। এটা লিখিত কোনো বিষয় নয়। ক্যারিয়ারে আমি কতবার সিদ্ধান্ত বদল করেছি? এমনটা করা যায়।

মন্তব্য করুন:

Add