এখনও ২০২০ সালের ব্যালন ডি’অরের আশা ছাড়েননি লেভানডফস্কি

৩০ এপ্রিল ২০২৪

এখনও ২০২০ সালের ব্যালন ডি’অরের আশা ছাড়েননি লেভানডফস্কি

২০২০ ২০২১ সালে বায়ার্ন মিউনিখে নিজের ক্যারিয়ারের সেরা সময় পার করেছিলেন রবের্ট লেভানডফস্কি। ২০১৯-২০ মৌসুমে ৫৫ গোল করে জার্মান ক্লাবটিকে ট্রেবল জেতাতে বেশ বড় ভূমিকাও রেখেছিলেন পোল্যান্ডের এই স্ট্রাইকার। তবে ক্যারিয়ারের চূড়ায় থাকার পরেও সে সময় ব্যালন ডিঅর জিততে পারেননি তিনি। কিন্তু করোনা মহামারির কারণে ২০২০ সালের ব্যালন ডিঅরের অনুষ্ঠানটি বাতিল হয়েছিল। আর পরের বছর ফুটবলের ব্যক্তিগত সর্বোচ্চ পুরস্কারটি জিতেছিলেন লিওনেল মেসি, যা নিয়ে সে সময় বেশ সমালোচনার সৃষ্টি হয়েছিল।

তবে সম্প্রতি ইউরোপিয়ান ফুটবলাঙ্গনে গুঞ্জন উঠেছে, চার বছর পর ২০১৯-২০ মৌসুমের ব্যালন ডিঅরের পুরস্কারটি লেভানডস্কির হাতে তুলে দিতে পারে ফ্রান্স ফুটবল ফেডারেশন। আর সেই মৌসুমের সেরা ফুটবলারের স্বীকৃতিটি এখন দিলেও তা গ্রহণ করবেন বলে জানিয়েছেন এই পোলিশ তারকা নিজেও।

জার্মানির সাপ্তাহিক ম্যাগাজিন স্পোর্ট বিল্ডকে দেওয়া এক সাক্ষাৎকারে ব্যালন ডিঅর জিততে না পারা নেয় কোনো আক্ষেপ নেই জানিয়ে লেভানডফস্কি বলেন, “অবশ্যই কোনো এক পর্যায়ে আমি ব্যালন ডিঅর জিততে পারতাম। তবে ব্যাপারটা এমন না যে এই ট্রফিটি এখনো না জেতায় আমি ক্ষুব্ধ বা হতাশ। তবে ২০২০ কিংবা ২০২১ সালে পুরস্কারটি আমার হতে পারত। দুই বছর ছিল আমার ক্যারিয়ারের সেরা বছর।

২০২০-২১ মৌসুমে বুন্ডেসলিগায় ২৯ ম্যাচে ৪১ গোল করেও সে মৌসুমের ব্যালন ডিঅর মেসির কাছে হাতছাড়া করেন লেভানডফস্কি। তবে সেটি মেসির প্রাপ্য ছিল জানিয়ে ৩৫ বছর বয়সী এই পোলিশ স্ট্রাইকার বলেন, “২০২১ সালে পুরস্কারটা মেসির ছিল। আমি লক্ষ করেছি যে ২০২০ সালের পুরস্কার পরে দেওয়া নিয়ে গুজব আছে। সেই বছরটি আমার জন্য অসাধারণ ছিল। আমি আমার সেরা অবস্থানে ছিলাম। আমরা সেবার সবকিছু জিতেছিলাম। যদি চার বছর পর আমাকে ২০২০ সালের ব্যালন ডিঅর দেওয়া হয় আমি কিছু মনে করব না। সেটা আমার জন্য দারুণ সম্মানের হবে।

এর আগে ২০২০ সালের পুরস্কারটি লেভানডফস্কির পাওয়া উচিত ছিল বলে নিজের মত দিয়েছিলেন মেসিও। পোলিশ এই তারকাকে উদ্দেশ্য করে আর্জেন্টাইন মহাতারকা সে সময় বলেন, “রবের্ট, আমি বিশ্বাস করি যে গতবারের (২০২০ সাল) ব্যালন ডিঅরের বিজয়ী তুমিই ছিলে। আমার মনে হয়, ফ্রান্স ফুটবলের উচিত তোমাকে ২০২০ সালের ব্যালন ডিঅরটি দিয়ে দেওয়া। এটা তোমার প্রাপ্য।

মন্তব্য করুন: