পৃথ্বী শর বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ তদন্তের নির্দেশ

৪ এপ্রিল ২০২৪

পৃথ্বী শর বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ তদন্তের নির্দেশ

এক সময় ভারতের ভবিষ্যৎ তারকা ভাবা হতো পৃথ্বী শকে। দৃষ্টিনন্দন ও আক্রমণাত্মক ব্যাটিং দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে শুরুটাও বেশ দারুণ করেছিলেন ডানহাতি এই ব্যাটার। কিন্তু ইনজুরি ও অনিয়ন্ত্রিত জীবনযাপনে দল থেকে বেশ দূরেই আছেন তিনি। তবে সম্প্রতি তার বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ তদন্তের নির্দেশ আসায় আবারও আলোচনায় এসেছেন পৃথ্বী।

২০২৩ সালে তার বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ আনেন ভারতের সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সার স্বপ্না গিল। দেশটির সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে, পুলিশকে সেই অভিযোগের তদন্তের নির্দেশ দিয়েছেন মুম্বাইয়ের একটি আদালত। একই সঙ্গে আগামী ১৯ জুনের মধ্যে পুলিশকে তদন্তের প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

তবে শুরু থেকেই স্বপ্নার করা অভিযোগ প্রত্যাখ্যান করে আসছেন পৃথ্বী। উল্টো ২০২৩ সালের ফেব্রুয়ারিতে ভারতীয় এই ক্রিকেটারের ওপর হামলার অভিযোগে গ্রেফতার হন স্বপ্না। ভারতীয় সংবাদ মাধ্যমগুলোর মতে, সেদিন এক বন্ধুকে নিয়ে মুম্বাইয়ের একটি হোটেলে খেতে যান পৃথ্বী। সেখানে স্বপ্নার সঙ্গে একবারের বেশি সেলফি তুলতে অস্বীকৃতি জানানোয় ভারতীয় এই ওপেনার ও তার বন্ধুর ওপর আক্রমণ করার অভিযোগ ওঠে স্বপ্নার বিরুদ্ধে। এরপর জামিনে মুক্ত হয়ে সেই ঘটনায় পৃথ্বীর বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ দায়ের করেন তিনি।

এই ঘটনায় সময় স্বপ্না মাতাল ছিলেন বলে আদালতের কাছে দাবি করে পুলিশ। এমনকি সিসিটিভি ফুটেজ দেখে সেই ঘটনার কোনো সত্যতা পায়নি তারা। এই ঘটনায় পুলিশ কোনো মামলা নেয়নি দাবি করে মুম্বাইয়ের ম্যাজিস্ট্রেট আদালতে পৃথ্বীর বিরুদ্ধে মামলা করেন স্বপ্না।

চলতি আইপিএলে দিল্লি ক্যাপিটালসের প্রথম দুই ম্যাচের একাদশে ছিলেন না পৃথ্বী। চেন্নাই সুপার কিংসের বিপক্ষে নিজের প্রথম ম্যাচে খেলেন ২৭ বলে ৪৩ রানের বিষ্ফোরক এক ইনিংস। বুধবার রাতে কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে করেন ১০ রান।

আন্তর্জাতিক ক্রিকেটে ২০১৮ সালে অভিষেক প্রতিভাবান এই ক্রিকেটারের। ভারতের হয়ে এখন পর্যন্ত ৫টি টেস্ট, ৬টি ওয়ানডে এবং একটি টিটুয়েন্টি খেলা পৃথ্বী ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে নিজের অভিষেক টেস্টেই হাঁকান শতক।

মন্তব্য করুন: