রয়ের বদলে ইংল্যান্ডের বিশ্বকাপ দলে ব্রুক

১৭ সেপ্টেম্বর ২০২৩

রয়ের বদলে ইংল্যান্ডের বিশ্বকাপ দলে ব্রুক

আগামী মাসে ভারতে শুরু হতে যাওয়া ওয়ানডে বিশ্বকাপে ইংল্যান্ডের ১৫ সদস্যের দলে জেসন রয়ের বদলে জায়গা পেয়েছেন ডানহাতি ব্যাটসম্যান হ্যারি ব্রুক।

ইংল্যান্ডের অস্থায়ী বিশ্বকাপ স্কোয়াডে ছিলেন না ব্রুক। সম্প্রতি ঘরের মাঠে নিউ জিল্যান্ডের বিপক্ষে সিরিজেও ছিলেন ব্যর্থ। চার ম্যাচের ওয়ানডে সিরিজের তিনটিতেই ছিলেন একাদশে। কিন্তু সেখানে কেবল ৩৭ রান করেন।

কিন্তু সবশেষ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ এবং দ্য হান্ড্রেডে ব্রুক ছিলেন দারুণ ছন্দে। তাই অধিনায়ক জস বাটলার বিশ্বাস রেখেছেন ২৪ বছর বয়সী এই ব্যাটারের ওপর।

পিঠের চোটের কারণে রয় দল থেকে ছিটকে পড়লে নিউ জিল্যান্ডের বিপক্ষে ওপেনিংয়ের দায়িত্ব পান ডাভিড মালান। ওয়ানডেতে কেভিন পিটারসেন ও জোনাথন ট্রটে সঙ্গে যৌথভাবে ২১ ম্যাচে ইংলিশদের দ্রুততম এক হাজার রান পূর্ণ করেন ৩৬ বছর বয়সী এই বাঁহাতি ব্যাটার।

নিউ জিল্যান্ডের বিপক্ষে সিরিজে তিনটি ওয়ানডেতে ২৭৭ রান করে সিরিজের সেরা খেতাব জেতেন মালান। 

এক বিবৃতিতে নির্বাচকদের চেয়ারম্যান লুক রাইট বলেন, “আমরা একটি দল বেছে নিয়েছি এবং আমরা আত্মবিশ্বাসী যে ভারতে গিয়ে বিশ্বকাপ জিততে পারব।”

“আমরা সাদা বলের খেলোয়াড়দের শক্তিশালী একটি দল পেয়েছি। যেটি নিউ জিল্যান্ডের মতো ভালো দলের বিপক্ষে সিরিজ জয়ের পারফরম্যান্স থেকেই বিবেচিত হয়েছে।”

আগামী ৫ অক্টোবর নিউ জিল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে নিজেদের বিশ্বকাপ মিশন শুরু করবে বর্তমান বিশ্ব চ্যাম্পিয়নরা।

বিশ্বকাপের ইংল্যান্ড দল:

জস বাটলার (অধিনায়ক), মঈন আলী, গাস অ্যাটকিনসন, জনি বেয়ারস্টো, হ্যারি ব্রুক, স্যাম কারান, লিয়াম লিভিংস্টোন, ডাভিড মালান, আদিল রশিদ, জো রুট, জেসন রয়, বেন স্টোকস, রিচ টপলি, ডেভিড উইলি, মার্ক উড ও ক্রিস ওকস।

মন্তব্য করুন: