উইকেট খারাপ নয়, বোলাররা দুর্দান্ত খেলছে: তাইজুল

১ ডিসেম্বর ২০২৩

উইকেট খারাপ নয়, বোলাররা দুর্দান্ত খেলছে: তাইজুল

সিলেটে নিউ জিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টের চতুর্থ দিনে স্বাগতিক ব্যাটাররা বড় লক্ষ্য দেয়ার পর বোলাররা ১১৩ রানের মধ্যেই ৭ উইকেট শিকার করেছে। এর মধ্যে তাইজুল ইসলামই পেয়েছেন চারটি উইকেট। দিন শেষে সংবাদ সম্মেলনে তিনি জানান, উইকেট খুব একটা বোলিং সহায়ক ছিল না, বোলারদের পারফরম্যান্সই দুর্দান্ত ছিল।

গতকাল (বৃহস্পতিবার) আমাদের ব্যাটাররা যখন খেলছিল অবশ্যই উইকেট অতটা ভালো ছিল না। তবে আমাদের ব্যাটাররা খুব ভালো হ্যান্ডেল করেছে। কিন্তু সকালে যখন খেলছে তখন কিন্তু অতটা ইয়ে (খারাপ) মনে হচ্ছিল না। তো আমার কাছে মনে হয় আমাদের বোলাররা দুর্দান্ত বোলিং করেছে। দ্রুত তাদের যে ভালো-বড় ব্যাটারগুলো, তাদের উইকেটগুলো যাওয়ার জন্য হয়তোবা তারা এই চাপে পড়েছে। আসলে আমি বলব না যে উইকেট খুব খারাপ।

কিউইদের প্রথম ইনিংসে চার ব্যাটারকে সাজঘরে ফিরিয়েছিলেন তাইজুল। পরের ইনিংসেও তার ঘুর্ণিতে বিদায় নিয়েছেন চার ব্যাটার। সাংবাদিকদের প্রশ্ন ছিল দলের নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসানের অনুপস্থিতি এখানে কোনো প্রভাব রাখছে কিনা। তখন তাইজুল নিজের পরিকল্পনা অনুযায়ী এগিয়ে যাওয়ার কথাই জানান।

আসলে সাত্যি কথা বলতে আরেকজনেরটা তো আমি করতে পারব না, বা আমারটা আরেকজন করতে পারবে না। আমি আমার পরিকল্পনাতেই থাকি। সাকিব ভাই থাকুক আর না থাকুক, আমার সঙ্গে আরো স্পিনাররা আছে। আসলে গেম বাই গেম পরিকল্পনাটা এরকমই হয় যে কেউ হয়তোবা উইকেট নিবে, কউ হচ্ছে যে রানটা আটকে রাখবে। তো আসলে এমনটাই হয়। আমি যদি রান আটকাতাম হয়তো মিরাজ উইকেট পেতো, নাঈম উইকেট পেতো।

পঞ্চম দিনে জয়ের জন্য বাংলাদেশের প্রয়োজন মাত্র ৩ উইকেট। নিউ জিল্যান্ডের জিততে হলে করতে হবে আরও ২১৯ রান। জয়ের পাল্লা তাই বাংলাদেশের দিকেই ভারী। তাইজুল বাংলাদেশকে ভালো কিছু দিয়ে যাওয়ার প্রতিশ্রুতিই দিলেন সমর্থকদের।

অবশ্যই বড় দলকে হারানোর একটা মজাই আলাদা। এখনো জিতিনি, তবে ইনশাল্লাহ আমরা সর্বোচ্চ চেষ্টা করছি, কালকেও করব ইনশাল্লাহ যাই হোক, আমরা জিতব কি জিতব না জানি না, তবে বাংলাদেশকে যেন আমরা ভালো কিছু একটা দিতে পারি।

মন্তব্য করুন: