বরিশাল তাইজুলকে দলে নেওয়ায় হাসাহাসি করেছিল রংপুর রাইডার্স

২ মার্চ ২০২৪

বরিশাল তাইজুলকে দলে নেওয়ায় হাসাহাসি করেছিল রংপুর রাইডার্স

স্পিন তারকা তাইজুল ইসলামকে লাল বলের খেলোয়াড় বানিয়ে দেওয়া হয়েছে। টেস্ট ম্যাচ না হলে তার আন্তর্জাতিক ক্রিকেটে খেলা হয় না। যে কারণে ফ্র্যাঞ্চাইজি লিগেও তার দল পেতে কষ্ট হয়। সদ্য শেষ হওয়া বিপিএলের প্লেয়ার্স ড্রাফট থেকে সেই তাইজুলকেই দলে নিয়েছিল ফরচুন বরিশাল, যারা গত রাতে কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে ৬ উইকেটে উড়িয়ে শিরোপা জিতে নিয়েছে। অথচ এই তাইজুলকেই দলে নেওয়ায় তামিমদের নিয়ে হাসাহাসি করেছিল বিপিএলের একটি ফ্র্যাঞ্চাইজি!

এবারের বিপিএলে টানা খেলার সুযোগ পাননি তাইজুল। দুনিথ ভেল্লাগে এবং কেশব মহারাজের জন্য তাকে জায়গা ছাড়তে হয়েছে। যখনই সুযোগ পেয়েছেন, দেখিয়েছেন ভেলকি। এমনকী শুক্রবারের ফাইনালেও তিনি দারুণ বোলিং করেছেন। উইকেট না পেলেও লিটন দাস, জনসন চার্লসের মতো ব্যাটারদের আটকে রেখেছিলেন। সব মিলে ৮ ইনিংসে বল করে তাইজুল নিয়েছেন ৯ উইকেট। ওভারপ্রতি রান দিয়েছেন মাত্র ৫.৬৫। বিপিএলের এই পারফর্ম্যান্স দিয়েই তিনি শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে আর টি-টুয়েন্টি সিরিজের দলে ফিরেছেন।

গত শুক্রবার ফাইনাল শেষে সংবাদ সম্মেলনে তাইজুলকে প্রশংসায় ভাসালেন বরিশাল অধিনায়ক। সেইসঙ্গে জানালেন প্লেয়ার্স ড্রাফটে তাইজুলকে বেছে নেওয়ায় একটা দল হাসাহাসি করছিল, আমাকে এটা বলতেই হবে তাইজুল হয়তো আমার বলা উচিত নয়, তবে মনে হচ্ছে, এটা বলার উপযুক্ত সময় এখনই। আমি যখন ড্রাফটে ওকে দলে নিয়েছি, একটা নির্দিষ্ট দল ছিল, যারা হাসাহাসি করছিল। আমার এত খারাপ লাগছিল, এত খারাপ একজন আন্তর্জাতিক ক্রিকেটারকে আমি দলে নিয়েছি, অথচ একটা দল হাসছিল যে তাকে নিয়েছি!

তামিম আরও বলেন, এখন ওর জন্য আমি খুবই খুশি যে এত বড় অবদান রাখতে পেরেছে। ওর এই পারফরম্যান্সের কারণে বিসিবি ও নির্বাচকরা ওকে বাংলাদেশের ওয়ানডে আর টি-টুয়েন্টি দলে নিয়েছে। আমরা একটা সময় কেশভ মহারাজকে আনি। তাইজুল ভালো করেছে, তার পরও ওকে না খেলিয়ে কেশভকে খেলিয়েছি, সেও ভালো করেছে। তারপর তাইজুল আবার ফিরে অসাধারণ করেছে।

প্রশ্ন হলো, তাইজুলকে দলে নেওয়ায় কোন ফ্র্যাঞ্চাইজির লোকজন হাসাহাসি করেছিল? তামিম ইকবাল সেই দলের নাম উচ্চারণও করেননি। তবে একাধিক প্রত্যক্ষদর্শী আর ফরচুন বরিশালের কয়েকজনের কাছ থেকে নিশ্চিত হওয়া গেছে, ওই সময় রংপুর রাইডার্সের টেবিলে থাকা কয়েকজন হাসাহাসি করেছিলেন। সেই রংপুর রাইডার্স দ্বিতীয় কোয়ালিফায়ারে ফরচুন বরিশালের কাছে হেরেই বিদায় নিয়েছিল। অবশ্য শিরোপা জয়ের পর রংপুরের পক্ষ থেকে বরিশালকে ফুলেল শুভেচ্ছাও জানানো হয়েছে।

মন্তব্য করুন: