বিশ্বকাপের পর প্রথমবার জাতীয় দলে সাকিব

২৬ মার্চ ২০২৪

বিশ্বকাপের পর প্রথমবার জাতীয় দলে সাকিব

ভারতে অনুষ্ঠিত ওয়ানডে বিশ্বকাপে বাংলাদেশের জার্সিতে সবশেষ মাঠে নেমেছিলেন সাকিব আল হাসান। শ্রীলঙ্কার বিপক্ষে সেই ম্যাচে সাকিবের অল-রাউন্ড নৈপুণ্যে দল জিতলেও আঙুলের চোটে তিনি মাঠের বাইরে চলে যান। এবার এই লঙ্কানদের বিপক্ষে ম্যাচ দিয়েই আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছেন দেশসেরা অল-রাউন্ডার।

মঙ্গলবার সাকিবকে নিয়ে দ্বিতীয় টেস্টের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করে বিসিবি। সাবেক অধিনায়ককে জায়গা করে দিতে দল থেকে বাদ পড়েছেন তাওহীদ হৃদয়। আঙুলের চোটে মুশফিকুর রহিম টেস্ট সিরিজ থেকে ছিটকে যাওয়ায় প্রথম টেস্টের দলে ডাক পান এই ব্যাটার।

সাদা পোশাকের ক্রিকেট প্রায় এক বছর পর বাংলাদেশ দলে ফিরছেন সাকিব। গত বছর এপ্রিলে আয়ারল্যান্ডের বিপক্ষে সবশেষ মাঠে নামেন তিনি। সে সময় দলের অধিনায়কও ছিলেন বাঁহাতি এই অল-রাউন্ডার। এবার নতুন অধিনায়ক নাজমুল হোসেন শান্তর অধীনে জাতীয় দলে প্রত্যাবর্তন হচ্ছে সাকিবের।

অন্যদিকে, অভিষেকের অপেক্ষায় থাকা পেসার মুশফিক হাসানের চোটের কারণে দলে ডাক পেয়েছেন হাসান মাহমুদ। সীমিত ওভারের ক্রিকেটে এখন পর্যন্ত ৩৯ ম্যাচ খেললেও ডানহাতি এই পেসারের টেস্টে এখনও অভিষেক হয়নি।

শ্রীলঙ্কার বিপক্ষে সিলেটে সিরিজের প্রথম টেস্টে অদ্ভুতুড়ে ব্যাটিং করে ৩২৮ রানের বিশাল ব্যবধানে হারে বাংলাদেশ। আগামী শনিবার চট্টগ্রামে শুরু হবে সিরিজের দ্বিতীয় শেষ টেস্ট।

দ্বিতীয় টেস্টে বাংলাদেশ দল:

নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), জাকির হাসান, মাহমুদুল হাসান জয়, সাদমান ইসলাম, লিটন দাস, মুমিনুল হক, সাকিব আল হাসান, শাহাদাত হোসেন দিপু, মেহেদী হাসান মিরাজ, নাঈম হাসান, তাইজুল ইসলাম, শরীফুল ইসলাম, খালেদ আহমেদ, নাহিদ রানা হাসান মাহমুদ।

[বিস্তারিত তথ্য পরবর্তীতে সংযোজন করা হয়েছে]

মন্তব্য করুন: