পাকিস্তানি পেসারের ‘ভুল চিকিৎসা’র অভিযোগ তদন্তে পিসিবি

২১ এপ্রিল ২০২৪

পাকিস্তানি পেসারের ‘ভুল চিকিৎসা’র অভিযোগ তদন্তে পিসিবি

পাকিস্তানের তরুণ সম্ভাবনাময় পেসার ইহসানউল্লাহকে 'ভুল চিকিৎসা' দেওয়া হয়েছে বলে অভিযোগ উঠেছে। এই অভিযোগ তুলেছেন তার পিএসএল দল মুলতান সুলতানসের মালিক। তারই ধারাবাহিকতায় ঘটনা তদন্তে এবার স্বতন্ত্র মেডিকেল বোর্ড গঠন করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

গত বছর পাকিস্তানের হয়ে সাদা বলের দুই ফরম্যাটে অভিষেক হয়েছিল ইহসানউল্লাহর। সে বছরের এপ্রিলে নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে অভিষেকের ম্যাচে কনুইয়ে চোট পান। সেই থেকেই ২১ বছর বয়সী এই পেসারের আন্তর্জাতিক ক্যারিয়ার ৫ ম্যাচেই থমকে গেছে। সম্প্রতি মুলতান ফ্র্যাঞ্চাইজির মালিক অভিযোগ করেন, পিসিবির মেডিকেল বিভাগের ভুল চিকিৎসায় ইহসানউল্লাহর চোট গুরুতর হয়ে উঠেছে।

অভিযোগ উঠেছে যে, ইহসানউল্লাহর কনুইয়ের হাড়ে যে চিড় আছে, পিসিবির করানো স্ক্যানে শুরুতে নাকি সেটি ধরাই পড়েনি। কনুইয়ের ওই চিড় নিয়েই ইহসানউল্লাহ জিম করেছিলেন, এমনকি বোলিংও করেছেন। দ্বিতীয় দফার স্ক্যানে সেই চিড় ধরা পড়ে। এরপর গত সপ্তাহে চিকিৎসার জন্য যুক্তরাজ্য গেছেন ইহসানউল্লাহ, যার পুরো খরচ বহন করবে পিসিবি। যুক্তরাষ্ট্রের চিকিৎসকেরা বলেছেন, ইহসানউল্লাহর কাঁধেও চোট আছে।

এদিকে ইহসানউল্লাহর জন্য স্বতন্ত্র মেডিকেল বোর্ড তৈরি করার ঘোষণা দিয়েছেন পিসিবির চেয়ারম্যান মহসিন নাকভি। রোববার নিজের ভেরিফায়েড সোশ্যাল অ্যাকাউন্টে তিনি এই ঘোষণা দেন। বিশেষ এই মেডিকেল বোর্ডে বিশেষজ্ঞ হিসেবে থাকবেন তিনজন চিকিৎসক।

যদিও পিসিবির মেডিকেল বিভাগের প্রধান ডাক্তার সোহেল সেলিম ইহসানউল্লাহর চোটের ব্যাপারে অবহেলা বা গাফিলতির অভিযোগ অস্বীকার করেছেন। তার পাল্টা অভিযোগ, পিসিবির ব্যবস্থাপনায় জাতীয় ক্রিকেট একাডেমিতে থাকেননি ইহসানউল্লাহ। তিনি নাকি বাইরের কাউকে দিয়ে ফিজিওথেরাপিও নিয়েছেন।

মন্তব্য করুন: