হেরে যাওয়া ম্যাচে বাবর আজমের রেকর্ড

২২ এপ্রিল ২০২৪

হেরে যাওয়া ম্যাচে বাবর আজমের রেকর্ড

নিউ জিল্যান্ডের বিপক্ষে তৃতীয় টি-টুয়েন্টিতে ৭ উইকেটে হেরে গেছে পাকিস্তান। রাওয়ালপিন্ডিতে অনুষ্ঠিত ম্যাচটিতে পাকিস্তান অধিনায়ক বাবর আজম ২৯ বলে ৩৭ রান করেছেন। এর মাধ্যমেই একটি রেকর্ডে তার নাম লেখা হয়ে গেল। অধিনায়ক হিসেবে আন্তর্জাতিক টি-টুয়েন্টিতে সর্বোচ্চ রানের তালিকায় অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক অ্যারন ফিঞ্চকে ছাড়িয়ে শীর্ষে উঠেছেন বাবর।

দ্বিতীয় দফায় পাকিস্তানের নেতৃত্বে আসা বাবর অধিনায়ক হিসেবে এই ফরম্যাটে করেছেন ২২৪৬ রান। তার ব্যাটিং গড় ৩৭.৪৩, স্ট্রাইক রেট ১২৯.৩০। দ্বিতীয় স্থানে নেমে যাওয়া অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক অ্যারন ফিঞ্চের রান ২২৩৬। সেরা পাঁচের বাকি তিনজন হলেন নিউ জিল্যন্ডের কেইন উইলিয়ামসন (২১২৫), ভারতের রোহিত শর্মা (১৬৪৮) এবং বিরাট কোহলি (১৫৭০)।

টি-টুয়েন্টিতে অধিনায়ক হিসেবে সর্বোচ্চ তিনটি সেঞ্চুরির মালিকও বাবর আজম। তার সঙ্গে যৌথভাবে শীর্ষে আছেন ভারতের রোহিত শর্মা। তবে অধিনায়ক হিসেবে সর্বোচ্চ ফিফটির তালিকায় এককভাবে শীর্ষে আছেন বাবর (২৩টি)। বাংলাদেশের অধিনায়ক হিসেবে সর্বোচ্চ রান সাকিব আল হাসানের৩৯ ম্যাচে ৮২৬। তবে অধিনায়ক হিসেবে সর্বোচ্চ রানের তালিকায় তিনি অবশ্য বেশ পিছিয়ে।

মন্তব্য করুন: