মুম্বাই ইন্ডিয়ান্সে দলাদলি দেখছেন মাইকেল ক্লার্ক

৩০ এপ্রিল ২০২৪

মুম্বাই ইন্ডিয়ান্সে দলাদলি দেখছেন মাইকেল ক্লার্ক

পাঁচবারের আইপিএল চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্সে কি গ্রুপিং চলছে? সাবেক অস্ট্রেলিয়া অধিনায়ক মাইকেল ক্লার্ক তেমনটাই মনে করছেন। হার্দিক পান্ডিয়া মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ক হওয়ার পর ভারতের গণমাধ্যমে গ্রুপিংয়ের বিষয়টি উঠে এসেছিল। এবার ক্লার্ক সেটা স্পষ্ট করে বলে দিলেন। তার মতে, হার্দিকের বাজে নেতৃত্ব আর পারফর্ম্যান্সের কারণেই মুম্বাই দলে একাধিক গ্রুপ তৈরি হয়েছে।

চলতি আইপিএলের আগে গুজরাট টাইটান্স থেকে মুম্বাইয়ে যোগ দেন হার্দিক। শোনা যায়, মুম্বাইয়ে আসার জন্য তিনি নাকি অধিনায়ক হওয়ার শর্ত দিয়েছিলেন। তার শর্ত মেনেই পাঁচবারের শিরোপাজয়ী অধিনায়ক রোহিত শর্মাকে সরিয়ে দেয় মুম্বাই কর্তৃপক্ষ। ক্লার্কের মতে, দলের একাধিক সদস্য অধিনায়ক পরিবর্তনের পদ্ধতি সম্ভবত মেনে নিতে পারেননি। তাই দলের মাঝে অসন্তোষের সৃষ্টি হয়েছে।

স্টার স্পোর্টসের এক আলাপচারিতায় ক্লার্ক বলেন, আমরা বাইরে থেকে যা দেখছি, (মুম্বাই ইন্ডিয়ান্স দলের) ভেতরে হয়তো তার চেয়ে অনেক বেশি কিছু চলছে এবং এতগুলো ভালো ক্রিকেটার এভাবে নিয়মিত বাজে পারফর্ম করতে পারে না। আমার মনে হয়, ড্রেসিংরুমে একাধিক গ্রুপের তৈরি হয়েছে এবং দল ঐক্যবদ্ধ হতে পারছে না। তারা একটি দল হয়ে খেলতে পারছে না। কিছু একটা সমস্যা হয়েছে।

৯ ম্যাচে মাত্র ৩টি জয় নিয় পয়েন্ট টেবিলের ৯ নম্বরে থাকা মুম্বাই ইন্ডিয়ান্স নিয়ে অস্ট্রেলিয়ার বিশ্বকাপজয়ী সাবেক এই অধিনায়ক আরও বলেন, কারও ব্যক্তিগত দক্ষতা দলকে জয় এনে দিতেই পারে। যেমন রোহিত আর একটা ম্যাচে সেঞ্চুরি করলে মুম্বাই জিততে পারে। হার্দিক বা যশপ্রীত বুমরারও দলকে জেতানোর দক্ষতা আছে। কে কোন ম্যাচে ভালো খেলবে, আগে থেকে বলা যায় না। আর ব্যক্তিগত পারফর্ম্যান্স দিয়ে বড় টুর্নামেন্ট জেতা যায় না, প্রয়োজন হয় দলীয় পারফর্ম্যান্সের। একটা দল হয়ে খেলতে হয়।

মন্তব্য করুন: