বৃষ্টিতে শেষ পাকিস্তানের আশা, সুপার এইটে যুক্তরাষ্ট্র

বৃষ্টিতে শেষ পাকিস্তানের আশা, সুপার এইটে যুক্তরাষ্ট্র

টানা দুই ম্যাচ হারায় পাকিস্তানের সুপার এইটের আশা টিকে ছিল ভাগ্য ও অন্যান্য দলগুলোর ম্যাচের ফলের ওপর। শেষ পর্যন্ত অন্য ম্যাচের ফলেই নির্ধারণ হয়ে গেছে এবারের টি-টুয়েন্টি বিশ্বকাপে বাবর আজমের দলের ভাগ্য। যুক্তরাষ্ট্র-আয়ারল্যান্ডের ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হওয়ায় গ্রুপ পর্ব থেকেই বিদায় নিতে হচ্ছে ২০০৯ সালের চ্যাম্পিয়নদের। আর প্রথমবারের মতো বিশ্ব আসর খেলতে এসেই সুপার এইটে যুক্তরাষ্ট্র।

শুক্রবার ফ্লোরিডার লডারহিলে ‘এ’ গ্রুপের ম্যাচে স্বাগতিক যুক্তরাষ্ট্রের মুখোমুখি হওয়ার কথা ছিল স্বাগতিক আয়াল্যান্ডের। এই ম্যাচ জিতলে বা কোনো ফল না এলে সোজাসুজি সুপার এইটে চলে যেত প্রথমবার টি-টুয়েন্টি বিশ্বকাপ খেলতে আসা যুক্তরাষ্ট্র। শেষ পর্যন্ত একটি বলও মাঠে না গড়ালে শেষ আট নিশ্চিত হয় টুর্নামেন্টের সহ-আয়োজকদের।

সকাল থেকেই মেঘে ঢাকা ছিল ফ্লোরিডার আকাশস্থানীয় সময় সকাল ৯টায় বৃষ্টি থামলেও মাঠ শুকাতে বেশ হিমশিম খেতে হয় মাঠকর্মীরা। দুপুর ১টা ১৫ মিনিটে আম্পায়াররা শেষবার মাঠ পরিদর্শনের পর আবার বৃষ্টি নামলে ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করা হয়।

কানাডাকে হারিয়ে বিশ্বকাপ শুরু করা যুক্তরাষ্ট্র সবচেয়ে বড় চমক দেখায় পাকিস্তানের বিপক্ষে ম্যাচে। শাহিন শাহ আফ্রিদি, মোহাম্মদ আমির, নাসিম শাহদের নিয়ে গড়া বোলিং লাইন-আপের বিরুদ্ধে দুর্দান্ত ব্যাটিংয়ে সুপার ওভারে ম্যাচ জেতে মোনাঙ্ক প্যাটেলের দল। তৃতীয় ম্যাচে ভারতের বিপক্ষে লড়াই করে শেষ পর্যন্ত হারের মুখ দেখে তারা।

অন্যদিকে যুক্তরাষ্ট্রের কাছে হেরে আসর শুরু করা পাকিস্তান চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষে জয়ের দারুণ অবস্থানে থেকেও হেরে যায় ম্যাচ। কানাডার বিপক্ষে জয় পেলেও পরের রাউন্ডের জন্য বাবর আজমের দলকে তাকিয়ে থাকতে হয় যুক্তরাষ্ট্রের শেষ ম্যাচের ফলের দিকে।

শেষ আট নিশ্চিত করায় ২০২৬ সালে ভারত-শ্রীলঙ্কায় অনুষ্ঠিত পরের টি-টুয়েন্টি বিশ্বকাপে সরাসরি খেলার সুযোগ পেল যুক্তরাষ্ট্র।  

নিয়ম রক্ষার শেষ ম্যাচে আগামী রোববার বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায় একই মাঠে আয়ারল্যান্ডের মুখোমুখি হবে পাকিস্তান।

মন্তব্য করুন: