বায়ার্ন ছেড়ে রোনালদোর ক্লাবে সেনেগালের মানে

২ আগস্ট ২০২৩

বায়ার্ন ছেড়ে রোনালদোর ক্লাবে সেনেগালের মানে

বুন্ডেসলিগা চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ ছেড়ে সৌদি প্রো লিগে ক্রিস্টিয়ানো রোনালদোর দল আল-নাসেরে যোগ দিয়েছেন সেনেগাল ফরোয়ার্ড সাদিও মানে।

উভয় ক্লাব মঙ্গলবার তা নিশ্চিৎ করেছে। আল-নাসের সামাজিক যোগাযোগ মাধ্যম এক্স -এ (আগে টুইটার নামে পরিচিত ছিল) জানিয়েছে, মানে ক্লাবের সঙ্গে ৪ বছরের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন।

আর্থিক লেনদেনের বিস্তারিত পুরোপুরি প্রকাশিত না হলেও বিভিন্ন গণমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী ৩১ বছর বয়সী মানের জন্য সৌদি ক্লাবটি ৪ কোটি ইউরো খরচ করেছে৷ বায়ার্নে মাত্র এক মৌসুম কাটালেন মানে। চুক্তির আরও দুই বছর বাকি ছিল।

রোনালদোর দল আল-নাসেরে যোগ দিয়েছেন সাদিও মানেলিভারপুলের হয়ে ২৬৯ ম্যাচে ১২০ গোল করা মানে বড় প্রত্যাশা নিয়েই বায়ার্নে পাড়ি জমিয়েছিলেন। লিভারপুলের হয়ে এই ফরোয়ার্ড চ্যাম্পিয়নস লিগ, প্রিমিয়ার লিগ, এফ কাপ, ক্লাব বিশ্বকাপসহ সম্ভাব্য সব শিরোপাই জিতেছেন। 

লিভারপুলের আক্রমণভাগের মূল কারিগর মানে বায়ার্নের হয়ে নিজেকে সেভাবে মেলে ধরতে পারেননি। উল্টো সতীর্থ লেরয় সানেকে আঘাত করে জরিমানার মুখে পড়েন এবং বহিস্কৃত হন।  

আফ্রিকার দুইবারের বর্ষসেরা এই ফুটবলার গত পাঁচ বছর প্রতিটি মৌসুমে গড়ে ২০টির বেশি গোল করলেও বায়ার্নের হয়ে গত মৌসুমে করেন ১২টি। 

বায়ার্নের হয়ে নিজেকে সেভাবে মেলে ধরতে পারেননি সাদিও মানেবায়ার্ন সিইও ইয়ান-ক্রিশ্চিয়ান ড্রিজেন ক্লাবটির ওয়েবসাইটে সাদিও মানেকে গত মৌসুমের জন্য ধন্যবাদ জানান।

মানের অন্তর্ভুক্তি আল-নাসেরের স্কোয়াডকে আরো শক্তিশালী করেছে যেখানে ক্রিস্টিয়ানো রোনালদোর মতো তারকা আগে থেকেই আছেন। 

সৌদি লিগের গত মৌসুমের রানার্সআপ দলটি ইতোমধ্যেই ইন্টার মিলান থাকে মিডফিল্ডার মার্সেলো ব্রোজোভিচ, লেন্স থেকে সেকো ফোফানা এবং ম্যানচেস্টার ইউনাইটেড থেকে লেফট ব্যাক অ্যালেক্স টেলেসকে দলে নিয়েছে
 

মন্তব্য করুন: