জিদানই হচ্ছেন বায়ার্নের নতুন কোচ?

১৬ এপ্রিল ২০২৪

জিদানই হচ্ছেন বায়ার্নের নতুন কোচ?

দ্বিতীয় মেয়াদে রিয়াল মাদ্রিদের কোচের হওয়ার পর ২০২১ সালের জুনে সেই দায়িত্ব ছেড়েছিলেন জিনেদিন জিদান। এরপর বিভিন্ন সময় ইউভেন্তুস, পিএসজি, এমনকি ফ্রান্স জাতীয় দলের দায়িত্ব নেওয়ার গুঞ্জন শোনা গেলেও শেষ পর্যন্ত আর কোথাও যোগ দেননি তিনি। তবে এবার হয়তো আবারও ডাগআউটে ফিরছেন এই ফরাসি কিংবদন্তি। বায়ার্ন মিউনিখের পরবর্তী কোচ হিসেবে ১৯৯৮ বিশ্বকাপজয়ী তারকার নাম বেশ জোরেশোরেই শোনা যাচ্ছে।

এবারের জার্মান বুন্ডেসলিগায় টানা ১১ মৌসুম পর রাজত্ব হারিয়েছে বায়ার্ন। পাঁচ ম্যাচ বাকি থাকতেই বায়ার লেভারকুজেনের কাছে শিরোপা হাতছাড়া করেছে তারা। দলের বাজে পারফরম্যান্সের কারণে মৌসুম শেষেই বর্তমান কোচ টমাস টুখেলের সঙ্গে সম্পর্কের ইতি টানার ঘোষণা আগেই দিয়েছে ক্লাব কর্তৃপক্ষ।

তখন থেকেই নতুন কোচ খোঁজার অভিযানে নামা বায়ার্নের পছন্দের তালিকায় ছিল জিদান এবং লেভারকুজেনকে প্রথমবারের মতো লিগ শিরোপা জেতানো শাবি আলোনসো। মাঝে দলটির সাবেক দুই কোচ ইউলিয়ান নাগলসমান ও হ্যানসি ফ্লিক এবং জোসে মরিনিওর নামও শোনা যায়। তবে কদিন আগে আলোনসো আগামী মৌসুমে লেভারকুজেনেই থাকার কথা নিশ্চিত করার পর এবার জিদানের দিকেই চোখ মিউনিখের দলটির।

স্প্যানিশ সংবাদ মাধ্যম মার্কা বলছে, শিরোপা পুনরুদ্ধারে জিদানকে কোচ হিসেবে পেতে ইতোমধ্যেই তার এজেন্টের সঙ্গে কথাবার্তা শুরু করেছে বায়ার্ন। এখন সব শর্তপূরণ হলে আগামী মৌসুমেই আলিয়াঞ্জ অ্যারেনার ডাগআউটে দেখা যাবে রিয়ালকে টানা তিন চ্যাম্পিয়নস লিগ জেতানো এই কোচকে।

অন্যদিকে, কিছুদিন আগে আবারও কোচের ভূমিকায় ফিরতে চেয়ে আগ্রহ প্রকাশ করে জিদান বলেছিলেন, “কেন নয়, যেকোনো কিছু হতে পারে। কিন্তু আমি এ মুহূর্তে অন্য কিছু করছি, দেখা যাক কী হয়। কোচিংয়ে ফিরতে পারলে ভালো লাগবে।”

মন্তব্য করুন: