৫৮ বছর বয়সে পেশাদার ফুটবলে ফিরছেন ব্রাজিল কিংবদন্তি রোমারিও

১৭ এপ্রিল ২০২৪

৫৮ বছর বয়সে পেশাদার ফুটবলে ফিরছেন ব্রাজিল কিংবদন্তি রোমারিও

পেশাদার ক্যারিয়ার শেষ করেছেন ১৫ বছর আগে। বয়স এখন ষাট ছুঁই ছুঁই। এই বয়সে ফের পেশাদার ফুটবলে ফেরার ঘোষণা দিলেন ব্রাজিল কিংবদন্তি রোমারিও! এর আগে ২০০৮ সালে অবসর ঘোষণার পর প্রয়াত বাবার ইচ্ছাপূরণে পরের বছর সেই অবসর ভেঙে রিও ডি জেনিরোর ক্লাব আমেরিকা আরজের হয়ে কয়েকটি ম্যাচ খেলেছিলেন। এবার করবেন আরেকটি ইচ্ছাপূরণ।

ব্রাজিলের হয়ে ১৯৯৪ বিশ্বকাপজয়ী রোমারিও এখন আমেরিকা আরজে ক্লাবের সভাপতি। এই ক্লাবের হয়েই তিনি রিও ডি জেনিরোর স্টেট ফুটবল লিগের দ্বিতীয় বিভাগের টুর্নামেন্টে কয়েকটি ম্যাচ খেলবেন। তার ছেলে ৩০ বছর বয়সী ফরোয়ার্ড রোমারিনিওকে গত মাসে দলে টেনেছে আমেরিকা। নিজের ছেলের সঙ্গে খেলার স্বপ্ন পূরণ করতেই মাঠে ফেরার ঘোষণা দিয়েছেন ব্রাজিলের কিংবদন্তি এই স্ট্রাইকার।

২৩ বছরের পেশাদার ক্যারিয়ারে হাজারের বেশি গোল করা রোমারিও নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে লিখেছেন, আমার মাঠে ফেরায় চোখ রাখুন। পুরো চ্যাম্পিয়নশিপে প্রতিদ্বন্দ্বিতা করা আমার লক্ষ্য না। পছন্দের দল মেকাওয়ের (আমেরিকা ক্লাবের তকমা) হয়ে কিছু ম্যাচ খেলতে চাই। এর পাশাপাশি নিজের আরেকটি স্বপ্নও পূরণ করতে চাই: ছেলের সঙ্গে খেলতে চাই।

মাঠে ফেরার বিষয়ে ব্রাজিলের সংবাদমাধ্যম ও গ্লোবোকে রোমারিও বলেন,খুব কম অ্যাথলেট এবং ফুটবলারই নিজের ছেলের সঙ্গে খেলার স্বপ্নপূরণের সুযোগ পায়। আমার বয়স ৫৮ বছর হলেও এখনো বেশ ভালো বোধ করছি। খেলাধুলা করি, ফুটবল খেলি, বাইরেও বিভিন্ন কাজে ব্যস্ত থাকি...খেলার জন্য নিজেকে যথেষ্ট যোগ্য বলেই মনে করি। এটা তার (ছেলের) জন্য বিস্ময় হয়ে এসেছে। সে বেশ খুশি। আশা করি, সর্বোচ্চ গোলদাতা বানাতে সে আমাকে বল পাস দেবে।

মন্তব্য করুন: