আমার দুর্নাম আছে, তাই রেফারি কার্ড দেখিয়েছে : মার্তিনেস

১৯ এপ্রিল ২০২৪

আমার দুর্নাম আছে, তাই রেফারি কার্ড দেখিয়েছে : মার্তিনেস

৩৬ বছর পর আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের অন্যতম নায়ক এমিলিয়ানো মার্তিনেস আবারও গোলপোস্টের সামনে দেয়াল হয়ে দাঁড়ালেন। তার ক্লাব অ্যাস্টন ভিলাকে তুললেন উয়েফা কনফারেন্স লিগের সেমিফাইনালে। এই টুর্নামেন্টে একমাত্র ইংলিশ ক্লাব হিসেবে টিকে গেল অ্যাস্টন ভিলা। ম্যাচ শেষে নিজের পারফর্ম্যান্স নিয়ে মুখ খুললেন মার্তিনেস।

বৃহস্পতিবার ফরাসি ক্লাব লিলের মাঠে মূল ম্যাচ ৩-৩ সমতায় শেষ হলে খেলা গড়ায় টাইব্রেকারে। পেনাল্টি শুটআউটে দুটি শট ঠেকিয়ে দেন মার্তিনেস। এর আগে দুটি হলুদ কার্ড দেখলেও নিয়মের ফাঁক দিয়ে লাল কার্ড এড়িয়েছেন! মূল ম্যাচে সময় নষ্ট করার দায়ে মার্তিনেসকে প্রথম হলুদ কার্ড দেখানো হয় ২৮তম মিনিটে। এরপর টাইব্রেকারের সময় নানারকম অঙ্গভঙ্গি করায় দেখেন দ্বিতীয় হলুদ কার্ড।

নিজের এই কার্ড দেখা নিয়ে ম্যাচ শেষে আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী গোলকিপার বলেন, আমার সময় নষ্ট করার বিষয়ে দুর্নাম আছে তাই (রেফারি হয়তো কার্ড দেখিয়েছে)। কারণ, প্রতিপক্ষ গোলকিপারও সময় নষ্ট করছিল। ৩০ মিনিটের পর (২৮ মিনিট) হলুদ কার্ড দেখেছি। তখন আমরা ম্যাচটি হারের পথে ছিলাম। জানি না রেফারি তখন আমার কাছে কী প্রত্যাশা করছিলেন। এরপর (টাইব্রেকারে) পেনাল্টি স্পটে কোনো বল ছিল না। সে জন্য বল বয়ের কাছে বল চাইতে গিয়ে হলুদ কার্ড দেখতে হলো। আমি নিয়মটাই বুঝতে পারছি না।

কাতার বিশ্বকাপ জয়ের পর বেশ কিছু বড় ক্লাব থেকে প্রস্তাব পেয়েছিলেন মার্তিনেস। কিন্তু তাদের পাত্তা না দিয়ে তিনি থেকে যান ভিলাতেই। কারণ, এই ক্লাব দিয়েই তার ক্যারিয়ার চূড়ায় পৌঁছেছিল। এবার তিনিই হয়েছেন ক্লাবটির স্বপ্নযাত্রার সারথী। মার্তিনেস আরও জানিয়েছেন, অ্যাস্টন ভিলাকে নিয়ে তার স্বপ্নের কথা, মনে হচ্ছে, এবার আমরা বিশেষ কিছুই করব। সেটা চ্যাম্পিয়নস লিগ না কনফারেন্স লিগতা নিয়ে মাথাব্যথা নেই। আমরা ক্লাবকে আরেকটু এগিয়ে নিতে সবটুকুই উজাড় করে দিচ্ছি।

মন্তব্য করুন: