শিরোপা এখনো অনেক দূর : পেপ গুয়ার্দিওলা

২৯ এপ্রিল ২০২৪

শিরোপা এখনো অনেক দূর : পেপ গুয়ার্দিওলা

ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা লড়াইয়ে কাগজে কলমে আর্সেনালের চেয়ে কিছুটা সুবিধাজনক অবস্থানে আছে ম্যানচেস্টার সিটি। নটিংহ্যাম ফরেস্টকে ২-০ গোলে হারানোর পর ৭৯ পয়েন্ট নিয়ে তারা এখন দ্বিতীয় স্থানে। ৮০ পয়েন্ট নিয়ে শীর্ষে আর্সেনাল। কিন্তু সিটির ম্যাচ বাকি আছে চারটি, আর্সেনালের তিনটি। এরপরও ভীষণ সতর্ক সিটি কোচ পেপ গুয়ার্দিওলা।

চলতি লিগে সিটি যেভাবে ছুটছে, তাদেরকে থামানোর কাজটি সহজ নয়। এখন থেকেই তাই আরেকটি শিরোপার সুবাস পাচ্ছেন গুয়ার্দিওলা। কিন্তু এখনই স্বস্তির অবকাশ নেই বলে তার মত, এখনও (চ্যাম্পিয়ন) এটা অনেক দূর। এখনও চারটি ম্যাচ বাকি। বিশাল পাহাড় টপকানোর মতো ব্যাপার। যখন আমরা পয়েন্ট তালিকার শীর্ষে থাকব এবং কেবল একটি ম্যাচ বাকি থাকবে, তখন এই প্রশ্ন জিজ্ঞেস করবেন।

গুয়ার্দিওলার ধারণা, আর্সেনাল আর কোনো পয়েন্ট হারাবে না। তাই নিজেদের করণীয় নিয়ে দলকে সতর্ক করলেন তিনি, তারা (আর্সেনাল) হেরে গেলে তো আমাদের ভালো লাগবেই। তবে তারা কেমন খেলবে, সেটা তো আমাদের নিয়ন্ত্রণে নেই। তারা ভালো ফল করেছে এবং হ্যাঁ, চারটি ম্যাচ এখনও বাকি। আমার মনে হয়, তারা আর কোনো পয়েন্ট হারাবে না এবং আমরা জানি আমাদেরকে কী করতে হবে।

উল্লেখ্য, ম্যানচেস্টার সিটির শেষ চার ম্যাচের প্রতিপক্ষ উলভারহ্যাম্পটন, ফুলহ্যাম, টটনাম ও ওয়েস্ট হ্যাম। অন্যদিকে আর্সেনালের ম্যাচ বাকি বোর্নমাউথ, ম্যানচেস্টার ইউনাইটেড ও এভারটনের বিপক্ষে।

মন্তব্য করুন: