ভিনিসুস বিশ্বের সেরা তিন খেলোয়াড়ের একজন : রিভালদো

ভিনিসুস বিশ্বের সেরা তিন খেলোয়াড়ের একজন : রিভালদো

মাঠে নামলে শুধু প্রতিপক্ষ নয়, বর্ণবাদী দর্শকদের বিরুদ্ধেও যুদ্ধ করতে হয় রিয়াল মাদ্রিদের ব্রাজিল তারকা ভিনিসুস জুনিয়রের। সব বাধা পেরিয়ে দলের গুরুত্বপূর্ণ সময়ে জ্বলে ওঠাকে তিনি যেন রুটিনে পরিণত করেছেন। তার সামনে প্রথমবারের মতো ব্যালন ডিঅরের হাতছানি। শর্তসাপেক্ষে হলেও ভিনির হাতেই ব্যালন ডিঅর দেখছেন ব্রাজিল কিংবদন্তি রিভালদো।

চলতি মৌসুমটা দারুণ কাটছে ভিনিসুসের। রিয়ালের হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ৩৪ ম্যাচে গোল করেছেন ২১টি, ১১টিতে করেছেন অ্যাসিস্ট। বড় মঞ্চে ভিনিসুস জুনিয়র বরাবরই দুর্দান্ত। সবশেষ চ্যাম্পিয়নস লিগ সেমিফাইনালের প্রথম লেগে বায়ার্ন মিউনিখের বিপক্ষে করেছেন জোড়া গোল। এ নিয়ে টানা তিন মৌসুমে চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালে তিনি গোল করলেন।

এরই মধ্যে লা লিগা শিরোপা জয়ের দ্বারপ্রান্তে পৌঁছে গেছে রিয়াল। চ্যাম্পিয়নস লিগ ফাইনালও এখন হাতছোঁয়া দূরত্বে। সম্প্রতি এক সাক্ষাৎকারে ভিনিকে এই মুহূর্তে বিশ্বের সেরা তিন ফুটবলারের একজন বলে মন্তব্য করে রিভালদো বলেছেন, রিয়াল যদি চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জিততে পারে, তাহলে ভিনির হাতেই উঠবে ব্যালন ডিঅর।

বেটফেয়ারকে দেওয়া সাক্ষাৎকারে রিভালদো বলেন, ভিনিসুস জুনিয়র চ্যাম্পিয়নস লিগে সেমিফাইনালের প্রথম লেগে বায়ার্ন মিউনিখের বিপক্ষে রিয়াল মাদ্রিদের হয়ে দুই গোল করেছে। আমার এই স্বদেশি এখন ইউরোপের অসাধারণ এক ফুটবলার। এ মৌসুমে সে তার দলের সেরা খেলোয়াড়দের একজন।

ভিনির মাঝে গোলের ক্ষুধা দেখেছি। রিয়ালও তার খেলার ধরনের সঙ্গে দারুণভাবে মানিয়ে নিয়েছে। যদি রিয়াল মাদ্রিদ চ্যাম্পিয়নস লিগ জেতে, তবে সে ব্যালন ডিঅরের দাবিদার। এখন সে চ্যাম্পিয়ন না হয়েও বিশ্বের সেরা তিন খেলোয়াড়ের একজন। আগামী সপ্তাহে রিয়াল যদি বায়ার্নের বাধা পেরিয়ে যায় এবং চ্যাম্পিয়নস লিগ জিতে নেয় তবে ভিনির মৌসুম সেরা খেলোয়াড় হওয়ার দারুণ সুযোগ আছে।

মন্তব্য করুন: