ব্রাজিলকে রুখে দিল যুক্তরাষ্ট্র

ব্রাজিলকে রুখে দিল যুক্তরাষ্ট্র

মুহুর্মুহু আক্রমণ আর নান্দনিক ফুটবলের পসরা সাজিয়েও যুক্তরাষ্ট্রের বিপক্ষে জিততে পারল না ব্রাজিল। কোপা আমেরিকার আগে নিজেদের শেষ প্রস্তুতি ম্যাচ পাঁচ বারের বিশ্বচ্যাম্পিয়নরা ১-১ গোলে ড্র করেছে। 

শুরুতে পিছিয়ে পড়া যুক্তরাষ্ট্র হার এড়িয়েছে মূলত তাদের গোলরক্ষক ম‍্যাট টার্নারের সৌজন্যে। ব্রাজিলের আক্রমণের সামনে তিনি যেন চীনের প্রাচীর হয়ে দাঁড়িয়েছিলেন।

ফ্লোরিডায় ক্যাম্পিং ওয়ার্ল্ড স্টেডিয়ামে বাংলাদেশ সময় বৃহস্পতিবার ভোরে শুরু হওয়া ম‍্যাচের ১৭তম মিনিটে ব্রাজিলকে এগিয়ে নেন রদ্রিগো। টার্নারের গোল কিক থেকে বিপজ্জনক জায়গায় বল পেয়ে যান রাফিনিয়া। তার কাছ থেকে বল পেয়ে বাঁদিক দিয়ে জালে পাঠাতে ভুল করেননি রদ্রিগো। ২৬তম মিনিটে ফ্রি কিক থেকে ম্যাচে সমতা ফেরান ক্রিস্টিয়ান পুলিসিচ।

গোল খেয়ে একের পর এক আক্রমণ চালিয়ে যায় ব্রাজিল। কিন্তু টার্নারকে টলানো সম্ভব হয়নি। তিনি মোট ১১টি সেভ করেছেন। অন্যদিকে ব্রাজিলের গোলকিপার আলিসনও করেছেন ৬টি সেভ। যুক্তরাষ্ট্রের বিপক্ষে ২০ ম‍্যাচে এই প্রথম ড্র করল ব্রাজিল। বাকি ১৯ ম্যাচের মধ্যে ১৮টিতেই জয় পেয়েছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। একমাত্র পরাজয় ১৯৯৮ সালে।

২৪ জুন কোস্টা রিকার বিপক্ষে ম্যাচ দিয়ে কোপা আমেরিকা অভিযান শুরু করবে ব্রাজিল।

মন্তব্য করুন: