বৃষ্টিতে পরিত্যক্ত সৌম্য-রিয়াদের ফেরার ম্যাচ

২১ সেপ্টেম্বর ২০২৩

বৃষ্টিতে পরিত্যক্ত সৌম্য-রিয়াদের ফেরার ম্যাচ

বৃষ্টির আশঙ্কা নিয়ে শুরু হওয়া ম্যাচে বৃষ্টি হয়েছে দফায় দফায়। শেষ পর্যন্ত সেই বৃষ্টিতেই পরিত্যক্ত বাংলাদেশ-নিউ জিল্যান্ড সিরিজের প্রথম ওয়ানডে।

বৃষ্টি বিঘ্নিত দিনে বোলিংয়ের শুরুটা দারুণ হয় বাংলাদেশের। এরপর ঘুরে দাঁড়ায় অতিথিরা। আবার যখন দ্রুত তিন উইকেট তুলে নেয় বোলাররা তখনই বৃষ্টির বাধা। খেলা বন্ধ হওয়ার আগে ৩৩ ওভার ৪ বলে ৫ উইকেট হারিয়ে নিউ জিল্যান্ড তুলতে পারে ১৩৬ রান।

বৃষ্টি এদিন খেলেছে লুকোচুরি। টসের আগে এক পশলা। টসের পর আবার। নিউজিল্যান্ড ইনিংসের ৪.৩ ওভার পর আরেকবার। আর শেষে তো খেলাই হতে পারল না।

৪২ ওভারের ইনিংসে নেমে আসা খেলায় বাঁকবদল বেশ কয়েকবার। বৃহস্পতিবার মিরপুরে মেঘলা দিনে টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক লিটন। একাদশে ফেরেন মাহমুদুল্লাহ রিয়াদ ও সৌম্য সরকার। ব্যাট করার সুযোগ স্বভাবতই হয়নি তাদের। পঞ্চম বোলারের কাজটা ভাগাভাগি করে নিয়েছেন এই দুইজন।

শুরু থেকেই পেসারদের বুঝেশুনে খেলতে থাকেন কিউই ওপেনাররা। তবে বিপদ আসে বৃষ্টি বিরতির পর খেলা শুরু হলে। ২ রানেই মধ্যেই দুই ব্যাটারকে প্যাভিলিয়নে ফেরান পেসার মুস্তাফিজ।

ইনিংসের ষষ্ঠ ওভারের প্রথম বলটি বেরিয়ে যাচ্ছিল। সেখানে শট খেলতে গিয়ে কট বিহাইন্ড কিউই ওপেনার ফিন অ্যালেন। নিজের পরের ওভারে আরও একটি উইকেট তুলে নেন মুস্তাফিজ। চ্যাড বোজের আউটটিও প্রায় একইভাবে।

উইল ইয়াং-হেনরি নিকোলস জুটিতে ম্যাচ ফেরার চেষ্টা নিউজিল্যান্ডের। দলীয় রান পেরিয়ে যায় একশ। তখনই ব্রেক থ্রু মুস্তাফিজের। ৫৭ বলে ৪৪ রান করা নিকোলসকে এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলেন তিনি। রিভিউ নিয়েও শেষ রক্ষা হয়নি।

এরপর নাসুমের এক ওভারে জোড়া শিকার। ৩১তম ওভারের দ্বিতীয় বলটি উইকেট থেকে বেরিয়ে এসে খেলতে গেলে স্টাম্পিং হন ইয়াং। তার এক বল পরেই এলবিডব্লিউয়ে ফেরেন রাচিন রবীন্দ্র।

৩৩ ওভার ৪ বলে নিউজিল্যান্ড ১৩৬ রানে পৌঁছে যাবার পর শুরু হয় বৃষ্টি। বন্ধ হয় খেলা। সে খেলা আবার শুরুর উপক্রম হয়েছিল ওভার না কমিয়েই। কিন্তু ক্রিকেটাররা মাঠে নামার পর আবার বৃষ্টিতে পণ্ড হয়ে যায় ম্যাচ।

শনিবার একই মাঠেই হবে সিরিজের দ্বিতীয় ওয়ানডে।

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Add