ভাগ্য বদলের আশায় বাংলাদেশ, বড় স্কোর চান হাথুরুসিংহে

১৯ ডিসেম্বর ২০২৩

ভাগ্য বদলের আশায় বাংলাদেশ, বড় স্কোর চান হাথুরুসিংহে

বরাবরের মতোই পরাজয় দিয়ে নিউ জিল্যান্ডের মাটিতে সাদা বলের সিরিজ শুরু করেছে বাংলাদেশ। ডানেডিনে প্রথম ওয়ানডেতে তারা কিউইদের সামনে দাঁড়াতেই পারেনি। ৩০ ওভারে নেমে আসা ম্যাচে বৃষ্টি আইনে হারতে হয়েছে ৪৪ রানের ব্যবধানে। বুধবার বাংলাদেশ সময় ভোর ৪টায় নেলসনে দ্বিতীয় ওয়ানডে। ভেন্যু পরিবর্তনের সঙ্গে নিজেদের ভাগ্য পরিবর্তনের আশায় আছে টিম টাইগার।

নিউ জিল্যান্ডের মাটিতে স্বাগতিকদের বিপক্ষে টানা ১৭টি ওয়ানডে হেরেছে বাংলাদেশ। তবে স্বাগতিকদের কখনো হারাতে না পারলেও ২০১৫ বিশ্বকাপে নিউ জিল্যান্ডের মাটিতে টাইগারদের কাছে হার মেনেছিল স্কটল্যান্ড। সেবার বাংলাদেশ জিতেছিল ৩১৮ রান তাড়া করে। যদিও পরের বছর ২০১৬ সালে এই নেলসনে নিউজিল্যান্ডের বিপক্ষে দুটি ওয়ানডে খেলেছিল বাংলাদেশ। হেরেছিল ৬৭ রান ও ৮ উইকেটের বড় ব্যবধানে।

নেলসনের উইকেট ব্যাটিং সহায়ক। তাই বড় স্কোরের ম্যাচ আশা কারছেন টাইগার কোচ চান্ডিকা হাথুরুসিংহে। ম্যাচের আগের দিন মঙ্গলবার সাংবাদিকদের তিনি বলেন, “এখানকার উইকেট ভালো মনে হচ্ছে। ২০১৭ সালে যখন শেষ এসেছিলাম, দুটি ম্যাচ খেলেছিলাম। ২০১৫ বিশ্বকাপেও মনে পড়ে, (উইকেট) বেশ ভালো ছিল ব্যাটিংয়ের জন্য। ভালো আউটফিল্ড, দ্রুতগতির। বড় স্কোর আশা করছি।”

প্রথম ওয়ানডেতে বৃষ্টির কারণে নিজেদের সব পরিকল্পনা ভেস্তে গেছে বলেও মনে করছেন হাথুরুসিংহে, “ম্যাচ হার সব সময়ই হতাশার। কিন্তু আবহাওয়ার কারণে আমরা বেশি কিছু করতে পারিনি। আমাদের অনেক পরিকল্পনা বৃষ্টির কারণে বাধাগ্রস্ত হয়েছে দুবার। আমরা ভালো শুরু করেছিলাম, কিন্তু শেষে ভালো বোলিং করতে করিনি। আমরা কন্ডিশন কাজে লাগাচ্ছিলাম, কিন্তু দুবার বৃষ্টি বিরতির পর অধিনায়ক বোলিং সামলাতে চাপে পড়ে যায়। ১০ ওভার বাকি থাকতে তাদের হাতে ৮ উইকেট ছিল।”

মন্তব্য করুন: