তৃতীয় ওয়ানডে থেকে ছিটকে গেলেন তানজিম সাকিব

১৭ মার্চ ২০২৪

তৃতীয় ওয়ানডে থেকে ছিটকে গেলেন তানজিম সাকিব

দুর্দান্ত বোলিংয়ে নজর কেড়েছিলেন তরুণ পেসার তানজিম হাসান সাকিব। তবে শ্রীলঙ্কার বিপক্ষে সোমবারের তৃতীয় ওয়ানডেতে তার খেলা হচ্ছে না। রোববার চট্টগ্রামে অনুশীলনের সময় হ্যামস্ট্রিংয়ে চোট পেয়ে তিনি ছিটকে গেছেন। তার জায়গায় তৃতীয় ওয়ানডের দলে নেওয়া হয়েছে হাসান মাহমুদকে। রোববার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে বিসিবি।

সিরিজের প্রথম দুই ওয়ানডেতে ৪ উইকেট নিয়েছিলেন তানজিম সাকিব। এর মাঝে প্রথম ওয়ানডেতে তিন উইকেট নিয়ে লঙ্কান টপ অর্ডার গুঁড়িয়ে দেন। ওই ম্যাচেই তানজিম তার নবম ওভারের দ্বিতীয় বল করতে গিয়ে ডান পায়ের হ্যামস্ট্রিংয়ে চোট পেয়ে মাঠ ছেড়েছিলেন। পরে মাঠে ফিরে আর বোলিং না করলেও ফিল্ডিংয়ে নেমে দুর্দান্ত একটি ক্যাচ নেন। দ্বিতীয় ওয়ানডেতে তানজিম বল করেছেন পুরো ১০ ওভার। ৬৫ রানে নিয়েছেন ১ উইকেট।

হাসান মাহমুদকে একাদশে না রাখলে মুস্তাফিজুর রহমানের কপাল খুলে যেতে পারে। বাজে পারফর্ম্যন্সের কারণে যাকে প্রথম দুই ওয়ানডেতে একাদশে রাখা হয়নি। 

বাংলাদেশের মতো চোট সমস্যায় আক্রান্ত শ্রীলঙ্কা দলেও। রোববার সকালেই সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড জানিয়েছে, হ্যামস্ট্রিং চোটের কারণে বাঁহাতি পেসার দিলশান মাদুশঙ্কা সিরিজে আর খেলবেন না। দ্বিতীয় ওয়ানডেতে হ্যামস্ট্রিংয়ে চোট পেয়ে মাঠ ছেড়েছিলেন মাদুশঙ্কা। দেশে ফিরে তিনি পুনর্বাসন প্রক্রিয়ার কাজ শুরু করবেন।

মন্তব্য করুন: