ক্ষমা চেয়ে কেন্দ্রীয় চুক্তিতে ফিরলেন হারিস রউফ

২৫ মার্চ ২০২৪

ক্ষমা চেয়ে কেন্দ্রীয় চুক্তিতে ফিরলেন হারিস রউফ

টেস্ট খেলতে অস্বীকৃতি জানানোয় হারিস রউফকে কেন্দ্রীয় চুক্তি থেকে সরিয়ে দিয়েছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) তবে ছয় সপ্তাহের মাথায় বোর্ডের কাছে ক্ষমা চেয়ে আবারও চুক্তির আওতায় আসছেন এই পেসার।

গত ডিসেম্বর-জানুয়ারিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজের জন্য রউফকে দলে চেয়েছিল পাকিস্তান। কিন্তু দেশের হয়ে ক্রিকেটের রাজকীয় ফরম্যাটে খেলার চেয়ে ডানহাতি এই ফাস্ট বোলার বিগ ব্যাশকেই বেশি প্রাধান্য দেন। সে সময় এই নিয়ে দেশটির সাবেক ক্রিকেটাররা রউফের ব্যাপক সমালোচনাও করেন। এক পর্যায়ে গত ১৫ ফেব্রুয়ারি তাকে কেন্দ্রীয় চুক্তি থেকে সরিয়ে দেয় পিসিবি।

তবে চুক্তি থেকে বাদ পড়লেও নিউ জিল্যান্ডের বিপক্ষে টি-টুয়েন্টি সিরিজে পাকিস্তানের জার্সি গায়ে আবারও মাঠে নামেন রউফ। এবার পিসিবির নতুন চেয়ারম্যান মহসিন নাকভির কাছে লিখিতভাবে ক্ষমা চাওয়ায় দ্রুতগতির এই পেসারকে আবারও চুক্তিতে ফেরাল পাকিস্তান।

গত রোববার লাহোরে এক সংবাদ সম্মেলনে রউফের ফেরার বিষয়টি জানিয়ে মহসিন বলেন, “আমি হারিস রউফের কাছ থেকে একটা চিঠি পেয়েছি যেখানে সে তার বক্তব্য সুন্দরভাবে তুলে ধরেছে। এখানে একটি ভুল বোঝাবুঝির তৈরি হয়েছিল এবং একটি ভুল সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।

তাকে পুনরায় চুক্তির আওতায় আনা হয়েছে। আমি তাকে নিয়ে চিন্তিত ছিলাম কারণ সে চোটে আক্রান্ত। বিষয়টি নিয়ে কিছুটা অনিশ্চিয়তা ছিল যে তার চিকিৎসার দায়িত্ব কে নেবে? এখন আমরা তার চিকিৎসার দায়িত্ব নেব কারণ সে আমাদের তারকা খেলোয়াড়। তার যত্ন নেওয়া জরুরি।

এর আগে আগামী জুনে টি-টুয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে গত শনিবার ইমাদ ওয়াসিম রোববার মোহাম্মদ আমির অবসর ভেঙে জাতীয় দলে ফেরার ঘোষণা দেন।

মন্তব্য করুন: