আবারও হেলমেট সমস্যায় ম্যাথিউস, মুচকি হাসলেন সাকিব

৩০ মার্চ ২০২৪

আবারও হেলমেট সমস্যায় ম্যাথিউস, মুচকি হাসলেন সাকিব

গত ওয়ানডে বিশ্বকাপে হেলমেটের স্ট্র্যাপ ঠিক করতে গিয়ে টাইমড আউট হয়েছিলেন অ্যাঞ্জোলে ম্যাথিউস। নাজমুল হোসেন শান্তর পরামর্শে তখনকার টাইগার অধিনায়ক সাকিব আল হাসান আউটের আবেদন করেছিলেন। ওই ম্যাচে সাকিবকে ফিরিয়ে ম্যাথিউস শুরু করেন টাইমড আউট উদযাপন। বাংলাদেশ-শ্রীলঙ্কার দ্বৈরথ পায় নতুন মাত্রা। কিন্তু হেলমেটের সমস্যা যেন ম্যাথিউসকে ছাড়ছেই না!

চট্টগ্রামে শনিবার থেকে শুরু হওয়া সিরিজের দ্বিতীয় টেস্টে ব্যাট করতে মাঠে নামার সময় ম্যাথিউস আবারও হেলমেটের সমস্যায় পড়েন। ঘটনা শ্রীলঙ্কার ইনিংসের ৫৬তম ওভারের। প্রথম বলেই দিমুথ করুনারত্নেকে বোল্ড করে দেন হাসান মাহমুদ। এরপরই হেলেদুলে মাঠে প্রবেশ করেন ম্যাথিউস। তখন তার মাথায় হেলমেট ছিল। কিন্তু হঠাৎ সেটিতে গোলযোগ দেখা দিলে হেলমেটের স্ট্র্যাপ ঠিক করতে করতে তিনি ক্রিজের দিকে আসতে থাকেন। তখন তার সামনে দাঁড়িয়ে হাসছিলেন সাকিব।

ক্রিজে এসেও ম্যাথিউসের মনে হলো, হেলমেটের স্ট্র্যাপ ঠিকঠাক বসানো হয়নি। তাই বল করতে প্রস্তুত হাসান মাহমুদকে হাতের ইশারায় তিনি থামতে বলেন। এরপর হেলমেটের স্ট্র্যাপ ঠিকঠাক লাগিয়ে শুরু করেন ব্যাটিং। এতে ম্যাথিউসের সময় লাগে ২ মিনিট ১০ সেকেন্ড। আইসিসির নিয়মানুযায়ী, একজন ব্যাটার আউট হওয়ার পর নতুন ব্যাটারকে ক্রিজে এসে ৩ মিনিটের মধ্যে বোলারকে মোকাবেলার জন্য প্রস্তুত হতে হবে। গত ওয়ানডে বিশ্বকাপের জন্য এই সময় ২ মিনিটে নামিয়ে এনেছিল আইসিসি। তাই ইতিহাসের প্রথম টাইমড আউটের ঘটনা ঘটেছিল বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচে।

এদিন অবশ্য হাসান মাহমুদের ওভার শেষে আবারও ম্যাথিউসকে হেলমেটে হাত দিতে দেখা যায়। ক্রিকেটপ্রেমীরা প্রশ্ন করতেই পারেন, এই হেলমেটের সমস্যা তার পিছু ছাড়বে তো?

মন্তব্য করুন: