পাকিস্তানের বিপক্ষে নিয়মিত দ্বিপাক্ষিক সিরিজ খেলতে চান রোহিত

১৮ এপ্রিল ২০২৪

পাকিস্তানের বিপক্ষে নিয়মিত দ্বিপাক্ষিক সিরিজ খেলতে চান রোহিত

ক্রিকেট দুনিয়ার সবচেয়ে আকর্ষণীয় দ্বৈরথ হলো ভারত-পাকিস্তান ম্যাচ। কিন্তু রাজনৈতিক বৈরিতার কারণে এক যুগের বেশি সময় ধরে তাদের দ্বিপাক্ষিক সিরিজ বন্ধ। শুধু আইসিসি আর এসিসির টুর্নামেন্টে দুই দলের দেখা হয়। ক্রিকেট সমর্থক থেকে শুরু করে সবার দাবি, ভারত-পাকিস্তানের দ্বিপাক্ষিক সিরিজ চালু করার। ভারত অধিনায়ক রোহিত শর্মাও প্রতিবেশিদের সঙ্গে নিয়মিত সিরিজ খেলতে চান।

লাল বলে ভারত-পাকিস্তান সবশেষ মুখোমুখি হয়েছিল ২০০৭ সালে। ৩ ম্যাচের সেই টেস্টে সিরিজে স্বাগতিক ভারত ১০ ব্যবধানে পাকিস্তানকে হারিয়েছিল। চিরপ্রতিদ্বন্দ্বী দল দুটিকে আবার কবে দ্বিপক্ষীয় সিরিজে খেলতে দেখা যাবে, তার কোনো নিশ্চয়তা নেই। তবে রোহিত শর্মার চাওয়া, শুধু আইসিসি বা এসিসির টুর্নামেন্ট নয়; টেস্ট ক্রিকেটের স্বার্থে ভারত-পাকিস্তান নিয়মিত দ্বিপক্ষীয় সিরিজে মুখোমুখি হোক।

ক্লাব প্রেইরি ফায়ার নামের পডকাস্টে রোহিতকে সাবেক ইংল্যান্ড অধিনায়ক মাইকেল ভনের প্রশ্ন ছিল, তোমার কি মনে হয় না, ভারতপাকিস্তান নিয়মিত মুখোমুখি হলে তা টেস্ট ক্রিকেটের জন্য চমৎকার ব্যাপার হবে?

উত্তরে রোহিত বলেন, আমি এটা পুরোপুরি বিশ্বাস করি। ওরা (পাকিস্তান) দল হিসেবে দারুণ। ওদের বোলিং লাইন আপ অসাধারণ। আমি মনে করি দারুণ এক প্রতিযোগিতা হবে, বিশেষ করে খেলাটা যদি বিদেশের কন্ডিশনে হয়। সবশেষ ভারতপাকিস্তান ২০০৬ বা ২০০৮ সালে (আসলে ২০০৭ সালে) টেস্টে মুখোমুখি হয়েছে। কলকাতায় হওয়া ম্যাচটিতে ওয়াসিম জাফর ডাবল সেঞ্চুরি করেছিলেন।

ভন এরপর রোহিতকে জিজ্ঞেস করেন, তিনি নিয়মতি পাকিস্তানের বিপক্ষে সিরিজ খেলতে চান কি না? রোহিতের উত্তর, আমি চাই। সেটা হলে ভালোই হবে। দিন শেষে আমরা প্রতিযোগিতার মধ্যে থাকতে পারব। আমার মনে হয় দুই দলের লড়াইটা হাড্ডাহাড্ডি হবে। যাই হোক, আমরা এখন আইসিসির টুর্নামেন্টে খেলছি। তাই অন্য কোনো সিরিজে খেলা ব্যাপার না। আমার সব আগ্রহ নির্ভেজাল ক্রিকেট নিয়ে। এটা হবে নির্ভেজাল ক্রিকেট। এটাও ব্যাটবলেরই লড়াই। তাহলে এমন প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ সিরিজ খেলতে আপত্তি কোথায়?

মন্তব্য করুন: