বিশ্বকাপের ৩৬ দিন আগে ছয় ছক্কার মালিক যুবরাজকে শুভেচ্ছাদূত ঘোষণা

২৬ এপ্রিল ২০২৪

বিশ্বকাপের ৩৬ দিন আগে ছয় ছক্কার মালিক যুবরাজকে শুভেচ্ছাদূত ঘোষণা

২০০৭ টি-টুয়েন্টি বিশ্বকাপে স্টুয়ার্ট ব্রডকে ছয় বলে ছয় ছক্কা মেরে ৩৬ রান নিয়েছিলেন যুবরাজ সিং। ভারতের সাবেক এই ক্রিকেটারকে এবার আসন্ন টি-টুয়েন্টি বিশ্বকাপের শুভেচ্ছাদূত করেছে আইসিসি। ঘটনাচক্রে বিশ্বকাপ শুরুর ঠিক ৩৬ দিন আগেই এলো এই ঘোষণা।

এর আগে ক্যারিবিয়ান দানব ক্রিস গেইল এবং ট্র্যাকের রাজা উসেইন বোল্টকে আসন্ন বিশ্বকাপের শুভেচ্ছাদূত করেছে আইসিসি। যুবরাজকে শুভেচ্ছাদূত করার বিষয়ে আইসিসির জেনারেল ম্যানেজার ক্লেয়ার ফার্লং বলেছেন,ছেলেদের টি-টুয়েন্টি বিশ্বকাপের শুভেচ্ছাদূত হিসাবে যুবরাজকে পেয়ে আমরা গর্বিত। টি-টুয়েন্টি ক্রিকেট আর যুবরাজ যেন সমার্থক। প্রথমবার বিশ্বকাপ খেলতে নেমে ৬ বলে ছয় ছক্কা মেরেছিলেন তিনি। সেই ছক্কাই বদলে দিয়েছিল টি-টুয়েন্টি ক্রিকেটের চিত্র।

বিশ্বকাপের শুভেচ্ছাদূত হতে পেরে যুবরাজও উচ্ছাস প্রকাশ করেছেন, টি-টুয়েন্টি বিশ্বকাপে আমার অনেক সুখের মুহূর্ত আছে। তার মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ এক ওভারে ছয় ছক্কা। তাই এবারের বিশ্বকাপের সঙ্গে যুক্ত হতে পেরে খুব ভালো লাগছে। ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটের জন্য আদর্শ স্থান। বিশ্বের এমন একটা অংশ যেখানে ক্রিকেটকে সবাই ভালোবাসে। পাশাপাশি আমেরিকায় প্রথমবার এত বড় টুর্নামেন্ট হবে। এতে ক্রিকেটেরই উন্নতি হবে।

২০ দলের অংশগ্রহণে আগামী ১ জুন থেকে শুরু হবে টি-টুয়েন্টি বিশ্বকাপ। চলবে ২৯ জুন পর্যন্ত। ওয়েস্ট ইন্ডিজ এবং যুক্তরাষ্ট্র যৌথভাবে এই আসর আয়োজন করবে। ৯টি ভেন্যুতে মোট ৫৫টি ম্যাচ অনুষ্ঠিত হবে। বাংলাদেশের প্রথম ম্যাচ ৭ জুন শ্রীলঙ্কার বিপক্ষে। ম্যাচটি অনুষ্ঠিত হবে যুক্তরাষ্ট্রের ডালাসে।

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Add