যুক্তরাষ্ট্রের ভিসা না পাওয়ায় বিশ্বকাপে খেলা হচ্ছে না লামিচানের

যুক্তরাষ্ট্রের ভিসা না পাওয়ায় বিশ্বকাপে খেলা হচ্ছে না লামিচানের

ধর্ষণের মামলা থেকে খালাস পাওয়ার পর নেপালের হয়ে আসন্ন টি-টুয়েন্টি বিশ্বকাপে খেলার সম্ভাবনা জেগেছিল সন্দীপ লামিচানের। কিন্তু সেই সম্ভাবনায় মাটি চাপা দিয়েছে যুক্তরাষ্ট্র। এবারের আসরের সহ-আয়োজক দেশটি লামিচানেকে ভিসা না দেওয়ায় টুর্নামেন্টে তার খেলা হচ্ছে না।

২০২২ সালে কাঠমান্ডুর একটি হোটেলে এক কিশোরীকে ধর্ষণের অভিযোগে অভিযুক্ত হন লামিচানে। সেই মামলায় দোষী সাব্যস্ত হওয়ায় গত জানুয়ারিতে তাকে আট বছরের কারাদণ্ড দেওয়া হয়। তবে গত বুধবার নেপালের উচ্চ আদালত থেকে সেই মামলা থেকে খালাস পান ২৩ বছর বয়সী এই ক্রিকেটার।

ভিসা না পাওয়ার বিষয়টি বুধবার সামাজিক যোগাযোগ মাধ্যম এক্সে জানিয়ে লামিচানে বলেন, “এবং নেপালের যুক্তরাষ্ট্র দূতাবাস আবার সেটি করল, যেটি তারা ২০১৯ সালে করেছিল। যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজে হতে যাওয়া টি-টুয়েন্টি বিশ্বকাপে আমার ভিসা নাকচ করেছে। দুর্ভাগ্যজনক। নেপাল ক্রিকেটের শুভাকাঙ্ক্ষীদের কাছে আমি দুঃখিত।

এর আগে ২০১৯ সালে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ খেলার জন্য যুক্তরাষ্ট্রের ভিসার আবেদন করলেও তখন তিনি তা পাননি।

ধর্ষণের মামলা থেকে খালাস পাওয়ার পর নেপাল ক্রিকেট থেকে ইঙ্গিত দেওয়া হয়, আগামী জুনে শুরু হতে টি-টুয়েন্টি বিশ্বকাপের দলে নেওয়া হতে পারে এই লেগ স্পিনারকে। এর আগে তাকে ছাড়াই নেপালের বিশ্বকাপের প্রাথমিক দল ঘোষণা করা হয়। তবে ২৫ মের মধ্যে আইসিসির অনুমোদন ছাড়াই পরিবর্তন আনা যাবে। ফলে লামিচানের খেলার একটি সম্ভাবনা ছিল।

এরই মধ্যে প্রস্তুতি ক্যাম্পের জন্য ওয়েস্ট ইন্ডিজে পাড়ি জমিয়েছে নেপাল দল। আগামী জুন ডালাসে নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপের যাত্রা শুরু করবে তারা। শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় ম্যাচটিও তারা যুক্তরাষ্ট্রে খেলবে।

এরপর নিজেদের শেষ দুই ম্যাচ খেলতে আবারও ওয়েস্ট ইন্ডিজে আসবে নেপাল। বাংলাদেশ দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তাদের ম্যাচ দুটি হবে সেন্ট ভিনসেন্টের কিংসটাউনে।

মন্তব্য করুন: