বাংলাদেশ ম্যাচের আগে নিজেদের খেলায় গর্বিত নেপাল অধিনায়ক

বাংলাদেশ ম্যাচের আগে নিজেদের খেলায় গর্বিত নেপাল অধিনায়ক

ম্যাচটি জিততে পারলে নেপালের ক্রিকেট ইতিহাসের স্মরণীয় দিন হতো। চমকে যেত বিশ্ব ক্রিকেট। কিন্তু শেষ পর্যন্ত শক্তিশালী দক্ষিণ আফ্রিকার কাছে ১ রানে হেরে গেছে নেপাল। শেষ মুহূর্তের চাপ নিতে না পেরে টুর্নামেন্ট থেকে তাদের আনুষ্ঠানিক বিদায় ঘটে গেল। তবে এমন হারের পরও সতীর্থদের নিয়ে গর্বিত নেপাল অধিনায়ক রোহিত পৌডেল। 

শনিবার ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে এসে রোহিত বলেন, “দলকে নিয়ে আমি গর্বিত। বিশেষ করে, যেভাবে আমরা বোলিং ও ব্যাটিং করেছি। এসব নিয়ে আমি খুবই গর্বিত। আমরা খুব কাছে ছিলাম, কিন্তু শেষ পর্যন্ত একটু দূরেই থেকে গেলাম। গুরুত্বপূর্ণ মুহূর্তগুলোয় আমরা ভালো করেছি, তবে যেভাবে আমরা লড়াই করেছি, তা দারুণ। আমরা যদি এরকম বড় টুর্নামেন্টে নিয়মিত খেলতে পারি, তাহলে পরের ম্যাচে এরকম পরিস্থিতিতে আমরা উল্টো প্রান্তে থাকব।”

চলতি বিশ্বকাপের অন্যতম বড় চমক নেপালের সমর্থকেরা। তাদের সমর্থনের নানা গল্প ও ছবি ক্রিকেট বিশ্বে ছড়িয়ে পড়েছে। তাই সমর্থকদের ধন্যবাদ দিতেও ভুলেননি রোহিত, “সমর্থকদের ধন্যবাদ জানাতে চাই, সম্ভাব্য সেরা উপায়ে তারা আমাদেরকে সমর্থন জানাচ্ছে। অনেকেই অনেকটা পথ পাড়ি দিতে তারা এখানে এসেছে, বৃষ্টির মধ্যেও সমর্থন দিয়েছে, আমাদের পাশে থেকেছে এবং আমাদের সমর্থনে সবকিছু করেছে।”

বাংলাদেশ সময় ১৭ জুন ভোর সাড়ে ৫টায় সেন্ট ভিনসেন্টে নাজমুল হোসেন শান্তদের মুখোমুখি হবে নেপাল। একই দিন ভোর সাড়ে ৬টায় শ্রীলঙ্কার মুখোমুখি হবে নেদারল্যান্ডস। সেদিন যদি বাংলাদেশ নেপালের কাছে হেরে যায় আর নেদারল্যান্ডস যদি গ্রুপের তলানিতে থাকা শ্রীলঙ্কার বিপক্ষে বড় ব্যবধানে জিতে যায়, তাহলে শান্তদের সুপার এইটে যাওয়া হুমকিতে পড়ে যাবে। তাই গুরুত্বপূর্ণ সেই ম্যাচের আগে বাংলাদেশকে বড় বার্তাই দিয়ে রাখল নেপাল।

মন্তব্য করুন: