পাকিস্তানকে ‘ভালো দল’ মনে করেন না মাইকেল ভন

পাকিস্তানকে ‘ভালো দল’ মনে করেন না মাইকেল ভন

টি-টুয়েন্টি বিশ্বকাপ থেকে আনুষ্ঠানিকভাবে বিদায় ঘটে গেছে পাকিস্তানের। গ্রুপ ‘এ’ থেকে সুপার এইট নিশ্চিত হয়ে গেছে ভারত আর যুক্তরাষ্ট্রের। বাবর আজমদের এমন পারফর্ম্যান্স নিয়ে চলছে সমালোচনা। ইংল্যান্ডের সাবেক অধিনায়ক মাইকেল ভনও সেই দলে আছেন। তার মতে, চলতি বিশ্বকাপে পাকিস্তানের পারফর্ম্যান্স দেখে অবাক হওয়ার কিছু নেই। কারণ তারা এমনটাই করে থাকে।

‘ক্রিকবাজ’-এর সঙ্গে আলাপচারিতায় ভন বলেন, “তারা আবহাওয়াকে দোষ দিতে পারে না। তাদের যুক্তরাষ্ট্র এবং ভারতকে হারানো উচিত ছিল। এটা করতে পারলে তারা সুপার এইটে যেতে পারত। এই মুহূর্তে সাদা বলের ক্রিকেটে পাকিস্তান দলটিকে সুবিধার মনে হচ্ছে না। এমনকী তারা যখন গত টি-টুয়েন্টি বিশ্বকাপের ফাইনালে খেলেছিল, তখনও তাদেরকে ভালো দল মনে হয়নি। তারা সেটাই করেছে, পাকিস্তান সচরাচর যা করে থাকে।”

যুক্তরাষ্ট্রের কাছে সুপার ওভারের রোমাঞ্চকর হার দিয়ে বিশ্বকাপ শুরু করেছিল পাকিস্তান। এরপর তারা হারে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের কাছে। তৃতীয় ম্যাচে এসে দুর্বল কানাডার বিপক্ষে কষ্টের জয় পায়। বাবরদের শেষ ম্যাচ আয়ারল্যান্ডের বিপক্ষে রোববার। এই ম্যাচে জয়-পরাজয়ে তাদের কিছুই যায় আসে না। গত শুক্রবার যুক্তরাষ্ট্র আর আয়ারল্যান্ডের ম্যাচে বৃষ্টিতে পরিত্যক্ত হতেই পাকিস্তানের বিদায়ঘণ্টা বেজে গেছে।

বাবর আজমের নেতৃত্বাধীন এই দলটিকে তাই টি-টুয়েন্টির যোগ্য বলেই মনে করছেন না ভন, “অতীতে পাকিস্তানে আমি যে ধরনের টি-টুয়েন্টি ক্রিকেট দেখেছি, আমি মনে করি না তাদের (বাবর আজমদের) সেই দক্ষতা আছে। আমি সত্যিই মনে করি না, তাদের অনেক দুর্দান্ত টি-টুয়েন্টি ক্রিকেটার আছে। বাবর আজম ব্যতিক্রম। কিন্তু সে কি ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, ভারত কিংবা ওয়েস্ট ইন্ডিজের মতো দল গড়তে পারবে? সম্ভবত না।”

মন্তব্য করুন: