মাঠের বাইরের কঠিন সময় কাটিয়ে ভালো করার আশা রিচার্লিসনের

১৪ সেপ্টেম্বর ২০২৩

মাঠের বাইরের কঠিন সময় কাটিয়ে ভালো করার আশা রিচার্লিসনের

টটনাম হটস্পারে দ্বিতীয় মৌসুমে আরো ভালো করার ব্যাপারে আত্মবিশ্বাসী ব্রাজিলের রিচার্লিসন। তার খারাপ ফর্মের কারণ হিসেবে ‘মাঠের বাইরের কঠিন সময়ের’কথা উল্লেখ করে ‘সেই ঝড় থেমে গিয়েছে’ বলে জানিয়েছেন ব্রাজিলের এই ফরোয়ার্ড।

মঙ্গলবার পেরুর সঙ্গে ব্রাজিলের ১-০ গোলে জয় পাওয়া ম্যাচে একাদশে থাকা রিচার্লিসন জানান, ভালোভাবে ফিরে আসতে ইংল্যান্ডে ফিরে গিয়ে মনোবিজ্ঞানীর দ্বারস্থ হবেন।

রিচার্লিসন গ্লোবোকে বলেন, “আমি মাঠের বাইরে গত পাঁচ মাস কঠিন সময়ের মধ্য দিয়ে গিয়েছি।”

“যারা শুধু আমার টাকার উপর নজর দিয়েছিল তারা আমার থেকে দূরে চলে গিয়েছে। এখন সবকিছু ঠিকমতো চলতে শুরু করবে। আমি নিশ্চিত টটনামে ভালো কিছু করতে পারব। আমি ক্লাবে মনোনিবেশ করতে থাকব। ঝড় চলে গেছে।"

২৬ বছর বয়সী ব্রাজিলিয়ান প্রিমিয়ার লিগে এই মৌসুমে স্পারসের হয়ে চার ম্যাচ খেলে একটি গোলও করতে পারেননি।

টটনামে আরো ভালো করার ব্যপারে আত্মবিশ্বাসী রিচার্লিসন৮ সেপ্টেম্বর বলিভিয়ার সঙ্গে ব্রাজিলের ৫-১ গোলে জয় পাওয়া ম্যাচে উঠিয়ে নেয়ার পর এই ফরোয়ার্ডকে কাঁদতে দেখা যায়।

রিচার্লিসন আরো বলেন, “কষ্টের মুহূর্তটি কিন্তু আমার খারাপ খেলার কারণ ছিলনা। আমার মতে আমি বেলেমে খারাপ খেলিনি। মাঠের বাইরে যা ঘটছিল তার বহিপ্রকাশ ছিল মুহূর্তটি। আমার কারণে না বরং কাছের মানুষদের কারণে সবকিছু আমার নিয়ন্ত্রণের বাইরে চলে গিয়েছিল।”

"আমি ইংল্যান্ডে ফিরে যাচ্ছি। আমার মন নিয়ে কাজ করার জন্য একজন মনোবিজ্ঞানীর সাহায্য নেব। আরো শক্তিশালী হয়ে ফিরে আসব। আমি বিশ্বাস করি যে আমি পরবর্তী ব্রাজিল ম্যাচের স্কোয়াডে থাকব। আমি এর জন্য কাজ করব। টটনামে ভালোমত মানিয়ে নেয়াটাই মূল লক্ষ্য। এই সপ্তাহে আমি তাদের সঙ্গে বসব এবং কথা বলব। এখানে ভালো করতে ছন্দে ফেরা প্রয়োজন।”

২৪ সেপ্টেম্বর এমিরেটস স্টেডিয়ামে আর্সেনালের মুখোমুখি হওয়ার আগে শনিবার শেফিল্ড ইউনাইটেডের সঙ্গে খেলবে টটনাম।

মন্তব্য করুন: