পাপনের কাছে ৪টি স্টেডিয়াম চাইল বাফুফে

২৪ জানুয়ারি ২০২৪

পাপনের কাছে ৪টি স্টেডিয়াম চাইল বাফুফে

বাংলাদেশের ফুটবলে সমস্যার অন্ত নেই। এর মধ্যে অন্যতম প্রধান হলো মাঠ সমস্যা। ঘরোয়া লিগ আয়োজন করতে গেলেও ভেন্যুর জন্য বেগ পেতে হয়। বঙ্গবন্ধু স্টেডিয়ামে আড়াই বছর ধরে সংস্কার কাজ চলায় সেখানে আন্তর্জাতিক ম্যাচ আয়োজন করা যাচ্ছে না। এসব নিয়েই বুধবার সচিবালয়ে যুব ও ক্রীড়ামন্ত্রী নাজমুল হাসান পাপনের সঙ্গে বৈঠকে বসেছিল বাংলাদেশ ফুটবল ফেডারেশনের প্রতিনিধিদল। সভায় ক্রীড়ামন্ত্রীর কাছে চারটি স্টেডিয়ামের দাবি জানিয়েছে বাফুফে।

বেশ কিছুদিন ধরেই বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন অসুস্থ থাকায় তিনি এই সভায় উপস্থিত ছিলেন না। সিনিয়র সহসভাপতি সালাম মুর্শেদীর নেতৃত্বে এই প্রতিনিধিদলে ছিলেন সহসভাপতি কাজী নাবিল আহমেদ, মহিউদ্দিন আহমেদ ও নারী ফুটবল উইংয়ের প্রধান মাহফুজা আক্তার।

সভা শেষে সাংবাদিকদের সালাম মুর্শেদী বলেন, “এই প্রথম আমরা মাননীয় মন্ত্রীর সঙ্গে বসলাম। আমরা অত্যন্ত খুশি। তিনি ক্রীড়া পরিবারেরই মানুষ। আমাদের সমস্যার কথা শুনেছেন। আমরা তাকে মাঠের সমস্যার কথা বলেছি। বঙ্গবন্ধু স্টেডিয়ামে চার বছর ধরে সংস্কারকাজ চলছে (আসলে আড়াই বছর)। আমরা লিগ, টুর্নামেন্টসহ আন্তর্জাতিক ম্যাচও আয়োজন করতে পারছি না। এর সংস্কারকাজ শেষ হবে এ বছরের শেষে। মাননীয় মন্ত্রী আশ্বাস দিয়েছেন, নির্ধারিত সময়ের মধ্যেই স্টেডিয়ামের কাজ শেষ হবে।”

মাঠ সংকটের কারণে বাংলাদেশ জাতীয় দলের খেলাগুলো হচ্ছে এখন বসুন্ধরা কিংস অ্যারেনায়। মেয়েদের ম্যাচ হচ্ছে কমলাপুর স্টেডিয়ামের নষ্ট হয়ে যাওয়া টার্ফে। যেখানে খেলে নিয়মিতই আঘাত পাচ্ছেন খেলোয়াড়েরা। এছাড়া ঘরোয়া লিগের ম্যাচ হচ্ছে গোপালগঞ্জ, মুন্সিগঞ্জ, ময়মনসিংহ ও রাজশাহীতে। যে কারণে ক্রীড়ামন্ত্রীর কাছে ফুটবলের জন্য চারটি আলাদা স্টেডিয়াম চেয়েছে বাফুফে।

এ বিষয়ে সালাম মুর্শেদী বলেন, “আমরা আলাদা স্টেডিয়াম চেয়েছি অন্তত চারটি। মন্ত্রী মহোদয় দেবেন বলে আশ্বাস দিয়েছেন। তিনি এই স্টেডিয়ামগুলোকে আন্তর্জাতিক মানে উত্তীর্ণ করে দেওয়ার কথা বলেছেন, তবে তিনি এগুলোর রক্ষণাবেক্ষণের ওপর জোর দিয়েছেন। আমরা বলেছি, বাফুফেকে স্টেডিয়ামগুলো দিলে আমরা রক্ষণাবেক্ষণ করব।”

সভা শেষে ক্রীড়ামন্ত্রী নাজমুল হাসান পাপন বলেন, “ফুটবলের সঙ্গে মূলত কয়েকটি বিষয় নিয়ে আলাপ হয়েছে। অবকাঠামো উন্নয়ন, বাজেট, মেয়েদের ফুটবল। বাফুফে কমলাপুর স্টেডিয়ামের সংস্কার ও এর মান উন্নয়নের কথাও বলেছে।”

মন্তব্য করুন: