টানা ম্যাচের পর ২ দিনের ছুটি পেলেন সিটির খেলোয়াড়রা

২৩ এপ্রিল ২০২৪

টানা ম্যাচের পর ২ দিনের ছুটি পেলেন সিটির খেলোয়াড়রা

টানা ম্যাচের ধকলের পর অবশেষে বিশ্রামের ফুরসত মেলেছে ম্যানচেস্টার সিটির। আর এই সুযোগে খেলোয়াড়দের দুই দিনের ছুটি দিয়েছেন পেপ গুয়ার্দিওলা। ইংলিশ প্রিমিয়ার লিগে শিরোপা ধরে রাখার অভিযানে শিষ্যদের মানসিক ও শারীরিকভাবে সতেজ ও চাঙ্গা রাখতেই এই সিদ্ধান্ত নিয়েছেন সিটি কোচ।

গত বুধবার চ্যাম্পিয়নস লিগে কোয়ার্টার-ফাইনালের ফিরতি লেগে রিয়াল মাদ্রিদের বিপক্ষে মাঠে নামে সিটি। নির্ধারিত ও অতিরিক্ত সময়ে ফল না আসায় খেলা গড়ায় টাইব্রেকারে। সেখানে ৪-৩ ব্যবধানে হেরে আসর থেকে বিদায় নিতে হয় বর্তমান চ্যাম্পিয়নদের। এই ম্যাচের দু’দিন পরেই এফএ কাপের সেমি-ফাইনালে খেলতে হয় গুয়ার্দিওলার দলকে।

গত শনিবারের এই ম্যাচে চেলসিকে ১-০ গোলে হারিয়ে ফাইনালে উঠলেও সিটির ব্যস্ত সূচি নিয়ে ক্ষোভ প্রকাশ করতে পিছপা হননি গুয়ার্দিওলা। এর আগে গত ১৩ এপ্রিল প্রিমিয়ার লিগেও মাঠে নামতে হয় সিটিকে। আর তাই আগামী বৃহস্পতিবার ব্রাইটনের বিপক্ষে লিগে মাঠে নামার আগে খেলোয়াড়দের পর্যাপ্ত বিশ্রামের জন্য ছুটি দেন কোচ। এমনকি এই সময় পরিবার ছাড়া খেলোয়াড়দের একে অপরের সঙ্গে দেখা করতেও বারণ করে দিয়েছেন গুয়ার্দিওলা।

ছুটির বিষয়ে এই স্প্যানিশ কোচ বলেন, “কারো সঙ্গে কারো দেখা করার দরকার নেই, পরিবারের সঙ্গে বাড়িতেই থাকো, বিশ্রাম নেওয়ার চেষ্টা করো। এর বাইরে বিশেষ কিছু করার প্রয়োজন নেই।”

ব্রাইটন ও নটিংহ্যাম ফরেস্টের বিপক্ষে ম্যাচের প্রস্তুতির জন্য দুই দিন সময় আছে। একটা ম্যাচ ধরে ভাবতে হবে।”

টানা চতুর্থ লিগ শিরোপা জয়ের পথেই আছে সিটি। ৭৩ পয়েন্ট নিয়ে তালিকার তৃতীয় স্থানে গুয়ার্দিওলার দল। তাদের চেয়ে এক ম্যাচ বেশি খেলে ১ পয়েন্ট বেশি নিয়ে যথাক্রমে প্রথম ও দ্বিতীয় স্থানে আছে আর্সেনাল ও লিভারপুল।

মন্তব্য করুন: